দেশে আরও দুজনের শরীরে করোনা সংক্রমণ, মোট আক্রান্ত ৫১

  

পিএনএস ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫১ জনে দাঁড়িয়েছে। নতুন আক্রান্ত ব্যক্তি দুইজনই পুরুষ। এছাড়াও গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস আক্রান্ত হয়ে কেউ মারাও যাননি।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত ব্রিফিংয়ে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআর এ তথ্য জানিয়েছে।

আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, ২৪ ঘণ্টায় মোট ১৪০টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যাদের পরীক্ষা শেষে দুই জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। তাদের একজন সৌদি প্রবাসী, তার বয়স ৫৭ বছর। আরেকজন বাংলাদেশের স্থানীয়, তার বিদেশ ভ্রমণের কোনও রেকর্ড নাই। তার বয়স ৫৫।

দুইজনেরই করোনা ভাইরাসের পাশাপাশি ডায়াবেটিস ও উচ্চরক্ত আছে। তারা দু’জনই শারীরিবভাবে সুস্থ আছেন। হাসপাতালে তাদের চিকিৎসা চলছে বলেও জানান মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় হটলাইনে ফোন এসেছে ৩ হাজার ৬৩টি। এর মধ্যে করোনা সংক্রান্ত কল এসেছে ২ হাজার ৯৯৭টি। আর গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১৪০। এর মধ্যে দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। সর্বমোট এক হাজার ৬০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি বলেন, করোনা আক্রান্ত ৪৯ জনের মধ্যে আরও ছয় জনের শরীরে সংক্রমণ আর নেই। তাদের মধ্যে একজনের বয়স ৭০ বছর। চার জনের বয়স ৩০-৪০ এর কোঠায়। একজনের বয়স ৪০ এর কোঠায়। এদের মধ্যে একজন নার্স। তিনি সুস্থ হয়েছেন। সব মিলিয়ে ২১ জন করোনামুক্ত হয়েছেন।

ডা. মীরজাদী বলেন, সারাদেশে এখনও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৩৮ জন। আর ৭৫ জন আছেন আইসোলেশনে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন