করোনায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বিশেষ সেবার ব্যবস্থা

  31-03-2020 08:53PM

পিএনএস ডেস্ক : করোনা পরিস্থিতিতে চিকিৎসাসেবা জোরদার করতে বিশেষ ব্যবস্থা নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে চালু করা হয়েছে হেল্প লাইন। অব্যাহত রাখা হয়েছে বহির্বিভাগের সেবাসহ বিভিন্ন জরুরি সেবা।

এছাড়া করোনা রোগীদের চিকিৎসায় বেতার ভবনে ল্যাব স্থাপন করা হয়েছে। গত সোমবার এসব ব্যবস্থা পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ূয়া।

বিএসএমএমইউর বিভাগ অনুযায়ী হেল্প লাইনের নম্বরগুলো হলো-মেডিসিন-০১৪০৬-৪২৬৪৩৭, ০১৪০৬-৪২৬৪৩৮, সার্জারি-০১৪০৬-৪২৬৪৩৯, নাক-কান-গলা-০১৪০৬-৪২৬৪৪০, বক্ষব্যাধি-০১৪০৬-৪২৬৪৪১, অবস ও গাইনি-০১৪০৬-৪২৬৪৪২ এবং শিশু-০১৯৮৪-৫১৯৫২৫, ০১৯৫১-৮২০৮৪৩।

জরুরি প্রয়োজনে এসব নম্বরে যোগাযোগ করে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঘরে বসেও চিকিৎসকের পরামর্শ পাওয়া যাবে।

সংক্রমণের ঝুঁকি এড়াতে জ্বর-সর্দি-হাঁচি-কাশির রোগীদের জন্য শাহবাগে বেতার ভবনের নিচতলায় 'ফিভার ক্লিনিক' চালু এবং দ্বিতীয় তলায় করোনা পরীক্ষার ল্যাব স্থাপন করা হয়েছে। সেখানে সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত করোনা উপসর্গ বহনকারী রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসব কার্যক্রম পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) সাহানা আখতার রহমান ও (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক এবং ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান সাইফ উল্লাহ মুন্সী। সংবাদ বিজ্ঞপ্তি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন