দেশে পর্যাপ্ত ত্রাণ মজুদ আছে, কোন সংকট নেই : ত্রাণ প্রতিমন্ত্রী

  01-04-2020 08:48PM

পিএনএস ডেস্ক : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, দেশে ত্রানের কোন সংকট নেই। প্রতিটি জেলায় পর্যাপ্ত পরিমানে খাদ্যসামগ্রী বিতরন করা হয়েছে। বুধবার (১ এপ্রিল) বিকেলে সাভারের আশুলিয়ায় খেটে খাওয়া দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, গত ২৪ মার্চ থেকে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এবং জেলা প্রশাসকদের সাথে মতবিনিময় করে তাদের চাহিদা অনুযায়ী এখন পর্যন্ত সারা দেশে ৩৯ হাজার চারশত মেট্রিক টন চাউল ও বারো কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া সব জায়গায় পর্যাপ্ত ত্রাণ পৌছানোর পরও পর্যান্ত খাদ্যসামগ্রী মজুদও রয়েছে। এজন্য আমরা বলতে পারি দেশে ত্রানের কোন সংকট নেই।

পরে তিনি স্থানীয় ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলালের সাথে তার নির্বাচনী এলাকার বিভিন্ন গ্রামে ঘুরে মানুষের ঘরে ঘরে দশ ট্রাক খাদ্যসামগ্রী পৌছে দেন। ইউপি চেয়াম্যান সাইফুল ইসলাম গত কয়েকদিন ধরেই ব্যক্তিগত উদ্যোগে শ্রীপুর, কন্ডাসহ বিভিন্ন এলাকায় প্রায় ১৫শ পরিবারের মধ্যে এসব সামগ্রী বিতরন করেন। এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১৫ কেজি চাউল, ৪ কেজি আলু, সরিসার তেল, ডাউল, লবনসহ বিভিন্ন প্রকার মসলা, মাস্ক, হ্যান্ডওয়াশ, জ¦র ও সর্দির ঔষুধ। এছাড়া প্রতিটি বাড়িতেই জীবানু নাশক স্প্রে করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন