আত্মসম্মানে যারা হাত পাতেন না, পরিচয় গোপন তাদেরও সহায়তা

  02-04-2020 05:58PM

পিএনএস ডেস্ক: করোনা ভাইরাসের কারণে অঘোষিত লকডাউনে অনেক বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী মার্চ মাসের বেতন পাননি, পাবেন কি-না সেটাও নিশ্চিত নয়। সমাজের এই নিম্নমধ্যবিত্ত চাকরিজীবীরা অনেক কষ্টে জীবনযাপন করছেন। তবে সামাজিক আত্মসম্মানের ভয়ে তারা সরকার বা স্থানীয়ভাবে কারও কাছে সাহায্য চাইতে পারছেন না।

এবার এমন নিম্নমধ্যবিত্তদের সাহায্যে এগিয়ে এসেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগ।

বৃহস্পতিবার (২ এপ্রলি) দুপুরে গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী বিষয়টি জানান।

তিনি জানান, অসহায়, দুস্থ, নিম্ন আয়ের চাকুরিজীবী, নিম্নমধ্যবিত্ত যারা কারও নিকট হাত পাততে পারেন না তাদের সাহায্যের জন্য মোবাইল নম্বরসহ (DC GULSHAN) ফেসবুক পেজে ইনবক্স করুন। পরিচয় গোপন রেখে সাধ্যমত সাহায্য করা হবে।

সময়োপযোগী এমন সিদ্ধান্তের বিষয়ে গুলশানের ডিসি সুদীপ কুমার বলেন, ‘আমরা সবাই নিম্নবিত্ত, গরিব দুস্থ ও খেটে খাওয়া মানুষের কথা বিবেচনা করে সাহায্য সহযোগিতা করছি। তবে সমাজের অনেকেই নীরবভাবে জীবনযুদ্ধ করে যাচ্ছেন। তারা কারও কাছে হাত পাততে পারছেন না। তাদের জন্য আমাদের এই উদ্যোগ।’

তিনি আরও বলেন, ‘গতকাল রাতে আমরা অনেক সাড়া পেয়েছি। অনেকে আমাদের ইনবক্সে তথ্য দিয়ে সাহায্যের আবেদন করছেন। আমরা তাদের আর্থিক অবস্থা বিবেচনা করে তাদের সাহায্য করছি। ইতোমধ্যে অনেককে সাহায্য করা হয়েছে। তবে আমরা তাদের নাম-পরিচয় ও ছবি গোপন রাখবো।’

এদিকে গত কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন স্থানে ফোন পেয়ে সাহায্য-সহযোগিতা ও ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছে পুলিশ। তবে অনেকেই নিম্নমধ্যবিত্তদের বিষয়ে উদ্বেগ জানান। সরকার ও কোনও মহল থেকেই তাদের সাহায্যের বিষয়ে কোনও ঘোষণা আসেনি।

ডিসি-গুলশানের এমন উদ্যোগে স্বাগত জানিয়েছেন অনেকে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন