রাজধানীর বাসাবোতে এ পর্যন্ত আক্রান্ত ১১

  05-04-2020 04:07PM

পিএনএস ডেস্ক : রাজধানীর বাসাবোতে এ পর্যন্ত ১১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। আজ রবিবার (৫ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে। ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ। এতে অন্যদের মধ্যে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরাও উপস্থিত ছিলেন।

ফ্লোরা বলেন, করোনাভাইরাসের কারণে ঢাকার বাসাবো এলাকাকে ঝুঁকিপূর্ণ হিসেবে পর্যন্ত চিহ্নিত করা হয়েছে। এলাকাটিতে এ পর্যন্ত ৯ জনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে। এলাকাটিতে কেবল রোগী নয়, রোগীর সংস্পর্শে যারা এসেছেন তাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এলাকাটিতে যাদের মধ্যে মৃদু লক্ষণ দেখা যাচ্ছে তাদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। যাতে আক্রান্তদের থেকে করোনাভাইরাস অন্যদের মধ্যেও ছড়িয়ে পড়তে না পারে।

ফ্লোরা বলেন, আমাদের প্রথম থেকেই কৌশল ছিল রোগী শনাক্ত হওয়ার পর দ্রুত আক্রান্তকে আইসোলেশনে রাখা। আমরা সেই প্রস্তুতি অনুযায়ী কাজ করে যাচ্ছি। আমি সবার প্রতি অনুরোধ রাখব, করোনা নিয়ে আতঙ্কিত হবেন না, তবে সবাইকে যথেষ্ট সাবধানতা অবলম্বন করতে হবে।

পিএনএস/ জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন