সন্ধ্যায় বন্ধের আওতামুক্ত সংবাদপত্র

  06-04-2020 09:39PM

পিএনএস ডেস্ক : বিশ্ব সংকটের কালে সংবাদকর্মীদের দায়িত্ব বেড়ে যায় কয়েকগুণ। আর তাইতো জীবনের ঝুঁকি নিয়ে সব প্রতিকূল পরিবেশে মানিয়ে নিতে হয় দ্রুত। দেশে করোনাভাইরাসের প্রার্দুভাবের পরেও এর কোনো হেরফের হয়নি। আজ সন্ধ্যা সাতটা থেকে সব ধরনের দোকানপাট বন্ধ করে দেয়া হলেও সংবাদপত্র আওতামুক্ত থাকছে।

পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। তারা বলছেন, স্থানীয় পর্যায়ে পুলিশের সব কর্মকর্তাকে এ ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে গত ২৪ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল, ছুটি বা বন্ধ সরকারি-বেসরকারি অফিস-আদালতের জন্য প্রযোজ্য হবে। স্বাস্থ্যসেবা, সংবাদপত্রসহ অন্যান্য জরুরি প্রতিষ্ঠান চলবে।

৫ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, ১৪ এপ্রিল পর্যন্ত যে ছুটি দেয়া হয়েছে তাতে জরুরি সেবাসহ সংবাদপত্র এর আওতামুক্ত থাকবে।

প্রসঙ্গত, চট্টগ্রাম নগরে দুজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। তারা নগরের দামপাড়া এলাকার বাসিন্দা। পুলিশ ওই বাড়ি এবং প্রতিবেশী আরও পাঁচটি ভবন লকডাউন করে দিয়েছে। করোনা আক্রান্ত প্রথম রোগীর সংস্পর্শে আসায় তিনজন চিকিৎসকসহ ১৮ জনকে আগেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন