দুর্যোগকালীন বিনামূল্যে মোবাইল কল, ইন্টারনেট সেবার দাবি

  

পিএনএস ডেস্ক: বিশ্বব্যাপী করোনা ভাইরাসের দুর্যোগকালীন সময়ে বিপর্যস্ত বাংলাদেশে বিনামূল্যে মোবাইল কল এবং ইন্টারনেট সুবিধা দিতে মোবাইল অপারেটর কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছে দেশ বাঁচাও মানুষ বাঁচাও নামের একটি সংগঠন।

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান।

ওই বিবৃতিতে বলা হয়, প্রাণঘাতি করোনাভাইরাস মোকাবেলায় বিশ্বের উন্নত দেশগুলো যেখানে হিমশিম খাচ্ছে সেখানে বাংলাদেশের জনগণ ভয়াল এক মৃত্যুপুরীর আশঙ্কায় রয়েছে। ইতোমধ্যেই দেশে কার্যত লকডাউন চালু হয়েছে। এমতাবস্থায় মোবাইল অপারেটর কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানানো হচ্ছে যে, এই দুর্যোগকালীন মুহূর্তে বাংলাদেশের জনগণের পাশে দাঁড়ান। মোবাইল কল চার্জ এবং ইন্টারনেট চার্জ এই দুর্যোগকালীন সময়ে ফ্রি করে দিন। লকডাউন কর্মসূচি শতভাগ সফল করতে আপনারা ভূমিকা রাখুন।

সেখানে আরও বলা হয়, এই মুহূর্তে মোবাইল কল চার্জ এবং ইন্টারনেট চার্জ ফ্রি করা হলে লকডাউন কর্মসূচি সফল হবে বলে আমরা মনে করছি। আমরা এই মুহূর্তে দুর্যোগকালীন সময়ে বিনামূল্যে মোবাইল কল এবং ইন্টারনেট সেবা চাই।

মোবাইল অপারেটর কোম্পানিগুলোর অতীত সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডের পৃষ্ঠপোষকতার জন্য কৃতজ্ঞতা জানিয়ে বিবৃতিতে বলা হয়, ২০১৫ সালে পবিত্র হজ চলাকালীন মক্কা নগরীতে যে হতাহতের ঘটনা ঘটে ওই সময় বাংলাদেশের মানুষের আবেগ অনুভূতি বুঝতে পেরে মোবাইল অপারেটর কোম্পানিগুলো তাদের সৌদি আরবে কল চার্জ নামমাত্র করেছিল। নিঃসন্দেহে সেটি প্রশংসার দাবিদার। এছাড়াও বাংলাদেশের সার্বিক সম্ভাবনায় ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকেও অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে মোবাইল অপারেটর কোম্পানিগুলো। সেই প্রত্যাশা থেকে এই দুর্যোগকালীন সময়ে বিনামূল্যে মোবাইল কল এবং ইন্টারনেট সেবা চাই।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন