২৪ ঘন্টায় করোনা, ‘আম্পান’এবং সড়ক দুর্ঘটনায় অর্ধশতাধিক প্রাণহানি!

  

পিএনএস (আহমেদ জামিল) : দেশে বেড়েই চলেছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা। এর সাথে যোগ হয়েছে ঘূর্ণিঝড় ‘আম্পান’ এবং নানা কৌশলে ঈদে বাড়ি যেতে গিয়ে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত ও মৃত্যু হয়েছে। একদিনে মৃত্যু হয়েছে গেছে ২২ জন।

এদিকে সারা রাত তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় ‘আম্পান’। বৃহস্পতিবার(২১মে) ভোরের দিকে ঘূর্ণিঝড়টি স্থল-নিম্নচাপে পরিণত হয়েছে। তার আগে সুপার সাইক্লোন আম্পান কিছুটা শক্তি হারিয়ে অতি প্রবল ঘূর্ণিঝড় রূপে বুধবার দুপুরের পর ভারতের পশ্চিমবঙ্গ উপকূলে আঘাত হানে। পরে সন্ধ্যায় আছড়ে পড়ে সুন্দরবনসহ বাংলাদেশের উপকূলে। আম্পানের তাণ্ডবে দেশের বিভিন্ন জেলায় কমপক্ষে ১৬ জনের প্রাণহানি হয়েছে।

সঙ্গে যুক্ত হয়েছে সড়ক দুর্ঘটনায় গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় রডবোঝাই ট্রাক উল্টে ১৩ জন নিহতের ঘটনা। এই তিন ঘটনায় দেশে এখন পর্যন্ত ৫১ জনের প্রাণহানির হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) সকালে রংপুর-ঢাকা মহাসড়কের সদরের জুনদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, রডবোঝাই একটি ট্রাকে করে ১৩ যাত্রী ঢাকা থেকে রংপুরের দিকে যাচ্ছিলো। পথে জুনদহ এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে যায়। এ সময় রডের নিচে চাপা পড়ে ১৩ যাত্রী নিহত হন। বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান জানান, সকাল ৮টার দিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা চালায় পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা। এ সময় রডের নিচ থেকে ১৩টি মরদেহ উদ্ধার করা হয়। তারা সবাই পুরুষ।

আজ বৃহস্পতিবার (২১মে) দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৪৩টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১০ হাজার ১৭৪টি। পূর্বের নমুনাসহ পরীক্ষা করেছি ১০ হাজার ২৬২টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ১ হাজার ৭৭৩ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ২৮ হাজার ৫১১ জন।’অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ২২ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৪০৮ জন। ’

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন