৪ হাজার ছাড়ালো করোনায় পুলিশ আক্রান্তের সংখ্যা

  26-05-2020 03:25PM

পিএনএস ডেস্ক : করোনা ভাইরাস প্রতিরোধে মাঠের সম্মুখযোদ্ধা বাংলাদেশ পুলিশে প্রতিনিয়তই বাড়ছে আক্রান্তের সংখ্যা। মাত্র ৫ দিনের ব্যবধানে বাহিনীটির প্রায় এক হাজার সদস্য আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৫৩ জনে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশজুড়ে পুলিশের ৪ হাজার ৫৩ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আর আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ১ হাজার ১১৯ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মঙ্গলবার (২৬ মে) পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে পুলিশের ১৫২ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫৩ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুলিশের এক পরিদর্শকসহ মৃত্যুবরণ করেছেন ১৪ জন।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা জানান, এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের করোনায় আক্রান্ত হওয়া ১ হাজার ১১৯ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের অনেকেই সুস্থ হয়ে আবারও কাজে যোগ দিয়েছেন। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উন্নত ও মানসম্মত চিকিৎসায় সুস্থতার হার দ্রুততার সঙ্গে বাড়ছে। জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে ১৪ জন পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার দৃপ্ত শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ।

করোনায় মৃত্যুবরণ করা পুলিশ সদস্যরা হলেন- ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা, এএসআই শ্রী রঘুনাথ রায়, কনস্টেবল জসিম উদ্দিন, এএসআই মো. আব্দুল খালেক, কনস্টেবল মো. আশেক মাহমুদ, এসআই সুলতানুল আরেফিন, এসবির এসআই নাজির উদ্দীন, এসআই মো. মজিবুর রহমান তালুকদার, সিএমপির কনস্টেবল মো. নঈমুল হক, চট্টগ্রাম জেলা পুলিশের কনস্টেবল মোখলেসুর রহমান, ডিএমপির নায়েক মো. আল মামুনুর রশিদ, রাজশাহী রেঞ্জ রিজার্ভ ফোর্সে এসআই আল মোশাররফ হোসেন, সিএমপির কনস্টেবল নেকবার হোসেন এবং সিটিটিসির পরিদর্শক রাজু আহম্মেদ।

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন