আনসারের আরও ৪৯ সদস্যের করোনা শনাক্ত

  

পিএনএস ডেস্ক : আরও ৪৯ জন আনসার সদস্য প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার (১২ জুলাই) পর্যন্ত ১৩ কর্মকর্তাসহ মোট ৮৩৬ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বাহিনীটিতে সারা দেশের তুলনায় রাজধানী ঢাকায় আক্রান্তের সংখ্যা তুলনামূলক বেশি। রাজধানীতেই আক্রান্ত হয়েছে ৪৬৩ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত ৩৭৩ জন।

করোনার সংকটময় মুহূর্তে বিভিন্ন হাসপাতালে এবং সরকারি-বেসরকারি শিল্পপ্রতিষ্ঠানে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছেন বাহিনীর সদস্যরা।

করোনায় সকল সদস্যকে পর্যাপ্ত নিরাপত্তা সামগ্রীসহ নিরাপদ দূরত্ব বজায় রেখে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ।

তিনি বলেছেন, যতদিন পর্যন্ত এ সমস্যার উত্তরণ না হয় ততদিন পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মেনে জনগণের কল্যাণের জন্য কাজ করে যাবে এ বাহিনীর মাঠ পর্যায়ের সদস্যরা।

রোববার রাতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন বলেন, বাহিনীর সদস্যরা সারা দেশের জনসাধারণকে সচেতন করতে কাজ করছেন এবং নিরাপদ দূরত্ব মেনে চলতে আহ্বান জানাচ্ছেন।

এ দায়িত্ব পালন করতে গিয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে বাহিনীতে আক্রান্ত হয়েছেন ৪৯ জন। এ বাহিনীতে এই পর্যন্ত সর্বমোট আক্রান্ত ৮৩৬ জন।

আক্রান্তের মধ্যে রয়েছেন কর্মকর্তা ১৩ জন, ব্যাটালিয়ন আনসার ২৮০ জন, মহিলা আনসার ৩ জন, সাধারণ আনসার ৫০০ জন, কর্মচারী ৫ জন, ভিডিপি সদস্য ১৫ জন, বিশেষ আনসার ৪ জন, উপজেলা প্রশিক্ষক ৭ জন, উপজেলা প্রশিক্ষিক ২ জন, হিল আনসার ৪ জন এবং উপজেলা আনসার কোম্পানি কমান্ডার ৩ জন।

কোয়ারেন্টাইনে আছেন ২০৩ জন। করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৬৫ জন সদস্য। করোনায় আক্রান্ত হয়ে এ বাহিনীর ৩ জন সদস্য প্রাণ হারিয়েছেন। গত ১১ মে আব্দুল মজিদ, গত ৮ জুন আব্দুস সোবহান ও মো. আব্দুর রউফ (৫৫) নামে তিন সদস্য প্রাণ দিয়েছেন।

এ পর্যন্ত ৪ কর্মকর্তাসহ মোট ৪৬৫ জন সদস্য সুস্থ হয়েছেন, সুস্থতার হার প্রায় ৫৬ শতাংশ। সুস্থ হয়েছেন ৪ কর্মকর্তা, ব্যাটালিয়ন আনসার ১২২ জন, সাধারণ আনসার ৩২২ জন, কর্মচারী ২ জন, মহিলা আনসার ২ জন, ভিডিপি সদস্য ৩ জন, উপজেলা আনসার কমান্ডার একজন, বিশেষ আনসার ৪ জন, হিল আনসার ৪ জন এবং উপজেলা প্রশিক্ষক একজন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন