গাজীপুরে দুই বেসরকারি হাসপাতালকে ১১ লাখ টাকা জরিমানা

  

পিএনএস ডেস্ক : গাজীপুরে দুইটি বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে হাসপাতাল দুইটিকে ১১ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত টাস্কফোর্স র‌্যাবের সহায়তায় সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযানটি পরিচালনা করে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সারোয়ার আলম জানান, অভিযানে গাজীপুর সিটি করপোরেশনের আউটপাড়া এলাকার সিটি মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবে বিভিন্ন অসংগতিসহ অপারেশন থিয়েটারে ব্যবহৃত মেয়াদ উত্তীর্ণ সার্জারি সরঞ্জাম পান। এছাড়া ল্যাব টেস্টের ক্ষেত্রে মেডিকেলে শর্ত মানা হয়নি-এসব অভিযোগে সাড়ে সাত লাখ টাকা জরিমানা করা হয়।


এদিকে, পাশের সেবা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখা ও ব্যবস্থাপনায় নানা অনিয়ম থাকায় সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, সিটি মেডিকেল কলেজ হাসপাতালের লাইসেন্স নেই। মন্ত্রণালয় যেহেতু ২৩ আগস্ট পর্যন্ত লাইসেন্স নবায়নের সময় দিয়েছে, তাই এখনই হাসপাতালটিকে সিলগালা করা হচ্ছে না। তবে এই সময়ের মধ্যে যদি নবায়ন না হয়, সে ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব উম্মে সালমা তানজিয়া, র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডার আব্দুল্লাহ আল মামুন ছাড়াও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন