ঢাবি ভিসির সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

  28-10-2020 12:03AM

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী। আজ মঙ্গলবার ভিসির কার্যালয়ে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এসময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ভারতীয় স্বনামধন্য বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত সমঝোতা চুক্তি সাক্ষরের সম্ভাব্যতা নিয়ে ফলপ্রসু আলোচনা করেন। এছাড়া, তাঁরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষ্যে সহযোগিতার নতুন ক্ষেত্র বিশেষ করে বিশ্ববিদ্যালয়ে যাদুঘর স্থাপন, পুরাতন ভবনসমূহের সংস্কার ও সৌন্দর্যবর্ধন, ‘চেয়ার’ পদ সৃষ্টি, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়সহ বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন।

ভিসি নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনারকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দীর্ঘকাল ধরে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত যৌথ সহযোগিতামূলক কার্যক্রমের মাধ্যমে পারস্পরিক এই সুসম্পর্ক আরও জোরদার হবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং বিশ্ববিদ্যালয়কে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা প্রদানে আগ্রহ প্রকাশের জন্য ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামীকে আন্তরিক ধন্যবাদ জানান।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন