‘খালি মাঠে আর গোল দিতে দেওয়া হবে না’

  20-01-2018 02:41PM


পিএনএস ডেস্ক: বিএনপি এবার নির্বাচনে যাবে, খালি মাঠে আর গোল দিতে দেওয়া হবে না বলে মন্তব্য করলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মত্তদুদ আহমদ।

শনিবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরোত্তম এর ৮২তম জন্ম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

মত্তদুদ আহমেদ বলেন, ‘এবার আমরা নির্বাচনে যাবো কিন্তু কোন একদলীয় সরকারের অধীনে নির্বাচনে আমরা যাবো না। একদলীয় কোন নির্বাচন বাংলাদেশে আর হতে দেওয়া যাবে না। আর এর জন্য আমাদের বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। আন্দোলন করতে হবে উপযুক্ত সময় । সকল শ্রেনীর মানুষ ঐক্যবদ্ধ হয়ে এই আন্দোলন করতে হবে।’

এ সময় তিনি বলেন, ‘বিএনপি নির্বাচনে মাঠে নামলে নির্বাচনের চিত্র বদলে যাবে। এখন বিএনপির সভা-সমাবেশ করতে গেলে অনুমতি নিতে হয়। কিন্তু একটা সময় এমন আসবে বিএনপির আর কোন অনুমতি নিতে হবে না। আওয়ামী লীগ সরকার আজকে যে বাঁধ তৈরি করেছে, একদলীয় নির্বাচন করে ফেলবেন সেটা হতে দেওয়া যাবে না।’

খালেদা জিয়া জামিনের বিষয়ে তিনি বলেন, কোন দিন শুনিনি যে, একদিনের জন্য কারো জামিন হয় । জামিনের এমন ব্যবস্থা আমি নতুন শুনছি। এটা আমার নতুন অভিজ্ঞতা। এখন বিচার বিভাগের স্বাধীনতা হরণ করা হয়েছে। এখন বিচার বিভাগও স্বাধীন নেই।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত প্রসঙ্গে তিনি বলেন, যে অ্যাটনি জেনারেল একটা ক্ষুদ্র বিষয় ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অথবা মেম্বার পর্যায়ের স্বার্থরক্ষার জন্য তিনি আদালতে গিয়ে উপস্থিত হন । এ বিষয়ে অ্যাটনির জেনারেল কেন এফবিএ করলেন না এবং এক দিনের জন্য আদালত স্থগিত রেখেছিল কিন্তু আদালতে তিনি যাননি কেন। এই জবাব আমরা এখনো পাইনি। সরকার এবং নির্বাচন কমিশন যৌথ ভাবে চেয়েছেন এই নির্বাচন স্থগিত করার জন্য। আওয়ামী লীগ জানে, এই নির্বাচন হলে তাদের ভরাডুবি হবে। আর বর্তমানে বাংলাদেশ সত্য কথা মিথ্যা হচ্ছে আবার মিথ্যা কথা সত্য হচ্ছে ।

বাংলাদেশ ইয়ূথ ফোরাম সহ-সভাপতি মাহমুদুল হাসান শামীম এর সভাপতিত্ব আরো উপস্থিত ছিলেন-বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ সাইদুর রহমান, জাসাসের সহ-সভাপতি খালেদা ইয়াসমিন, অ্যাডভোকেট আওরঙ্গজেব বেলাল প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন