ওসি অপসারণ চেয়ে একাই আমরণ অনশনে বিএনপি নেতা!

  

পিএনএস ডেস্ক : বিএনপির কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধনে পুলিশের ব্যাপক লাঠিচার্জ ও আটকের প্রতিবাদে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মুসার অপসারণের দাবিতে আমরণ অনশন পালন করছেন মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি এড. আবেদ রাজা।মানববন্ধন করার উদ্দেশ্যে পৌর শহরের উছলাপাড়া থেকে বিএনপি নেতা আবেদ রাজার নেতৃত্বে নেতাকর্মীরা উত্তর বাজারের দিকে অগ্রসর হোন।এ সময় পুলিশ ব্যাপক লাঠিচার্জ শুরু করলে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। এক পর্যায়ে ৫ জনকে আটক করে পুলিশ।

সোমবার দুপুর ২টা ৩০ মিনিটের দিকে কুলাউড়া পৌর শহরের স্বাধীনতা সৌধে অবস্থান করে তিনি এই অনশন পালন করছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (বিকেল ৪টা ৩০) আমরণ অনশনে ছিলেন তিনি।

কুলাউড়া থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ সেখানে উপস্থিত হয়। এদিকে আবেদ রাজা তাঁর অবস্থানে অনড় থাকলে পুলিশ তাঁকেও ধাওয়া করে। এক পর্যায়ে থানার সম্মুখে অবস্থিত স্বাধীনতা সৌধে গিয়ে অবস্থান করেন আবেদ রাজা।

সরেজমিনে গেলে আবেদ রাজা বলেন, সম্পূর্ণ গণতান্ত্রিক তৎপরতায় বাঁধা প্রদান করেছে পুলিশ। একটি সুষ্টু সুন্দর কর্মসূচিতে উপস্থিত নেতাকর্মীদের উপর লাঠিচার্জসহ আমাদের নেতাকর্মীদের আটক করা হয়েছে। আটককৃত সকল নেতা কর্মীদের মুক্তিসহ গণতান্ত্রিক তৎপরতায় বাঁধা প্রদান করায় ওসির অপসারণের দাবিতে আমি আমরণ অনশন পালন করছি।

এবিষয়ে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মুসা বলেন, মানববন্ধন করতে গেলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে। তাই তাদেরকে বাঁধা দিয়েছি।অপসারণের বিষয়ে তিনি বলেন, গণতন্ত্র না থাকলে উনি এমন কথা বলতে পারতেন না। উনি এভাবে বসে থাকতে পারতেন না। নিশ্চয়ই গণতন্ত্র আছে। শান্তিশৃঙ্খলা বজায় রাখতে আমাদের দ্বায়িত্ব আমরা পালন করছি।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech