‘আমরা দেশনেত্রী বানিয়েছিলাম, আপনারা নেলসন মেন্ডেলা বানিয়ে দিয়েছেন’

  

পিএনএস ডেস্ক:দুর্নীতির মামলায় কারাগারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দলীয় প্রধানের মুক্তি চেয়ে প্রতিদিনই কর্মসূচি পালন করছে বিএনপি নেতাকর্মীরা। অভিযোগ করা হচ্ছে, সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা ও সাজানো মামলায় বিএনপি প্রধানকে কারাগারে রেখেছে। এমন বক্তব্যের মধ্যেই খালেদা জিয়ার ‍মুক্তি চেয়ে আয়োজিত কর্মসূচিতে অংশ নিয়ে সরকারকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। যদিও ধন্যবাদের কারণটা ভিন্ন।

আব্বাসের দাবি, ‘আমরা বেগম খালেদা জিয়াকে দেশনেত্রী বানিয়েছিলাম। আপনারা (সরকার) তাকে নেলসন মেন্ডেলা বানিয়ে দিয়েছেন। এজন্য আপনাদেরকে ধন্যবাদ।’

মঙ্গলবার বেলা ১২টার দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী অবস্থান কর্মসূচির অংশ হিসেবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত অনুষ্ঠানে তিনি এই ধন্যবাদ জানান।

বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত দলীয় কার্যালয়ে অবস্থান নিয়ে নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দেন। তাদের শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ২০ দলীয় জোটের শীর্ষ নেতারাও ছিলেন।

বেলা ১১টা ১০ মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অবস্থান কর্মসূচি শুরু হয়।

কর্মসূচিতে অংশ নেয়া নেতাকর্মীদের উদ্দেশ্য মির্জা আব্বাস বলেন, ‘অবস্থান কর্মসূচির জায়গা পরিবর্তনে আপনাদের কষ্ট হয়েছে। এ জন্য আমরা দায়ী নয়। সরকার দায়ী।’ তিনি বলেন, ‘খালেদা জিয়া বন্দী মানে গণতন্ত্র বন্দী। আমরা আন্দোলনের মাধ্যমে স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করবো।’

বিএনপিতে ভাঙন ধরানোর ক্ষমতা বাংলাদেশের কারো নেই উল্লেখ করে দলের এই নীতি নির্ধারক বলেন, অনেকে ভেবেছেন কিছু একটা হয়ে যাবে। ইনশাআল্লাহ কিছুই হবে না।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech