আজ নয়াপল্টনে বিএনপি’র গণস্বাক্ষর কর্মসূচি

  17-02-2018 09:28AM


পিএনএস ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারান্তরীন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগরসহ সারা দেশব্যাপী আজ শনিবার গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন করবে বিএনপি।

পূর্বঘোষিত এ কর্মসূচিটি শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

তিনি বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি উদ্বোধন করবেন।

এর আগে গত বৃহস্পতিবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে কারাবন্দি করা সরকারের নীল নকশার অংশ উল্লেখ করে তার মুক্তির দাবিতে ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ ফেব্রুয়ারি (শনিবার) ঢাকা মহানগর সহ-সারা দেশব্যাপী গণস্বাক্ষর অভিযান, ১৮ ফেব্রুয়ারি সারাদেশে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান এবং ২০ ফেব্রয়ারি সারাদেশে ফের বিক্ষোভ সমাবেশ। এছাড়াও ২১ ফেব্রয়ারি মহান মাতৃভাষা উপলক্ষে রাতে ভাষা শহীদদের স্মতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন।

এসব কর্মসূচি শেষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় বিএনপি।

এ প্রসঙ্গে শুক্রবার সকালে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে। আমরা তার মুক্তি ও অন্যায়ভাবে সাজা দেওয়ার প্রতিবাদে ২২ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাই। সমাবেশের জন্য অনুমতি চাওয়া হয়েছে। তবে এ বিষয়ে আমাদের কিছুই জানানো হয়নি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন