প্রধানমন্ত্রীর সফর ঘিরে সরগরম রাজশাহী

  20-02-2018 11:53AM


পিএনএস ডেস্ক: আগামী ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফর করবেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বিকেলে প্রধানমন্ত্রী রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে মহানগর ও জেলা আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন।

এ জনসভা সফল করতে আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। জনসভা ও এর আশপাশ এলাকাজুড়ে পাঁচ লাখ মানুসের সমাগম করার টার্গেট নিয়ে কাজ করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। জনসভা সফল করতে রাজশাহী নগরের বিভিন্ন এলাকায় গণসংযোগ করে লিফলেট বিতরণ করেছেন আওয়ামী লীগের নেতারা। এ সময় তারা জনসভায় যোগদানের জন্য সাধারণ মানুষকের আমন্ত্রন জানান। নেতাকর্মীদের প্রচার প্রচারণায় এখন সরগরম রাজশাহী।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে ঐতিহাসিক মাদ্রাসা ময়দান পরিদর্শন করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। সোমবার বিকালে ঢাকা থেকে রাজশাহী এসেই তারা মাঠটি পরিদর্শনে যান।

কেন্দ্রীয় এই নেতারা মাঠ পরিদর্শনের সময় সেখানে মাইক স্থাপন এবং চারপাশে দেয়াল লিখনের কাজ চলছিল। এছাড়া মাঠের ইট-সিমেন্টের স্থায়ী মঞ্চের সামনের অংশে কাঠ বসিয়ে তা নৌকার আদল দেয়ার কাজ চলছিল। জাহাঙ্গীর কবির নানক ও খালিদ মাহমুদ চৌধুরী মাঠ ও মঞ্চ প্রস্তুতের এসব কর্মযজ্ঞ দেখে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় তাদের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, সংরক্ষিত নারী আসনের এমপি আখতার জাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, আলফোর হোসেন উপস্থিত ছিলেন।

এর আগে নগরের লক্ষ্মীপুর এলাকায় গণসংযোগ করেন নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি প্রধানমন্ত্রীর জনসভায় যোগদানের আহবান জানিয়ে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন। তার সঙ্গে নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে বিকেলে নগরের উপশহর নিউ মার্কেট এলাকা থেকে বর্ণালী মোড় পর্যন্ত লিফলেট বিতরণ করেছেন আওয়ামী লীগ ও সেচ্ছাসেবক লীগের নেতারা। মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নাইমুল হুদা রানা ও নগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ইসতিয়াক আহমেদ লেমনের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন, তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালম আজাদ, মহানগর সেচ্ছাসেক লীগের সভাপতি আব্দুল মমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার প্রমূখ।

রাবি ছাত্রলীগ: আগামী ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর রাজশাহী সফরকে স্বাগত জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রচার মিছিল ও লিফলেট বিতরণ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কমীরা। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর তাঁরা সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় সমাবেশে বক্তৃতা করেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার।

পলিটেকনিক ছাত্রলীগ: আগামী ২২ ফেব্রুয়ারী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহীতে আগমন এবং জনসভা সফল করার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী পলিটেকনিক শাখার প্রচার মিছিল। সোমবার ১১ টার দিকে কলেজ ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে বিভিন্ন ভবন প্রদক্ষিণ শেষে আবার টেন্টের সামনে পথসভায় মিলিত হয়।

পথসভায় বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী পলিকেটনিক শাখার সভাপতি মেহেদী হাসান রিমেল রিগেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতিবৃন্দ, যুগ্ম-সম্পাদকবৃন্দ, সাংগঠনিক সম্পাদকবৃন্দ, সম্পাদকমন্ডলী, উপ-সম্পাদকবৃন্দ, সহ-সম্পাদকবৃন্দ ও সদব্যবৃন্দ। পথসভা পরিচালন করেন বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী পলিকেটনিক শাখার সাধারণ সম্পাদক রাশেদ রহমান। বার্তা প্রেরণ করেন কলেজ ছাত্রলীগের দপ্তর সম্পাদক সোহাগ আদিফ।

বাগমারা আওয়ামী লীগ: আগামী ২২ ফেব্রুয়ারী রাজশাহীর মাদ্রাসা ময়দানে জেলা ও মহানগর আ’লীগের উদ্যোগে আয়োজিত জনসভায় বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে বাগমারায় উপজেলা আ’লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দের সাথে এমপি এনামুল হকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে সফল ও স্বার্থক করতে সোমবার সন্ধ্যায় শিকদারী কোল্ড ষ্টোরেজ মিলনায়তনে উপজেলা আ’লীগের উদ্যোগে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।
উপজেলা আ’লীগের সভাপতি ও সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের সভাপতিত্বে ও উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, সদস্য জাহানারা বেগম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, রিয়াজ উদ্দীন আহম্মেদ, আফতাব উদ্দীন আবুল, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার প্রমূখ।

পবা আওয়ামী লীগ: আগামী ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে সোমবার পবা উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, সাংস্কৃতিক সম্পাদক আনতানুর, প্রচার সম্পাদক সিদ্দিকুর রহমান, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, পবা শ্রমিকলীগ সভাপতি আনসার আলী, আওয়ামীলীগ নেতা কামরুল হাসান রাজ, সাইদুর রহমান বাদল প্রমুখ।

মোহনপুরে আওয়ামী লীগ: আগামী ২২ ফেব্রুয়ারী রাজশাহীতে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষে মোহনপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে প্রচার মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকাল ৫ টায় মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিসৌধে সামনে পথ সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আব্দুস সালাম পিপি। সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন পবা-মোহনপুর-৩ আসনে সাংসদ আয়েন উদ্দিন এমপি তিনি তারঁ বক্তব্যে বলেন. মাননীয় প্রধানমন্ত্রী জনসভা সফল করার লক্ষে আগামী ২২ তারিখে ঐতিহাসিক মাদরাসা মাঠে যথা সময়ে নের্তাকমীদের উপস্থিত হওয়ার আহবান জানান।

মহিলা আওয়ামী: আগামী ২২ ফেব্রুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সোমবার মাদ্রাসা মাঠ পরিদর্শন করেন মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নিঘাত পারভীন, সাবেক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিন্নাতুন নেসা তালুকদার, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় সদস্য মর্জিনা পারভীন, জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি নূরজাহান সরকার, সহ-সভাপতি রুখশানা মেহেবুব চপলা, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক জয় জয়ন্তী সরকার। বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সদস্য ও মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক মালিহা জামান মালা, রাজশাহী মহানগর মহিলা বিষয়ক সম্পাদক ইয়াসমীন রেজা ফেন্সী, মহানগর আওয়ামীলীগের সদস্য আরিফা বেগম, সাংগঠনিক সম্পাদক জেবুন নেসা। আরো উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, বাঘমারা উপজেলার সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু প্রমুখ।

১২নং ওয়ার্ড আওয়ামী লীগ: রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে প্রচার মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকার সোমবার সন্ধ্যা সোয়া ৭টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট থেকে এ প্রচার মিছিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র সরিফুল ইসলাম বাবু, উপপ্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লেমন, বোয়ালিয়া থানা (পূর্ব) আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, ১২ নম্বর ওয়ার্ড আ’লীগের সভাপতি আহসান, সাধারণ সম্পাদক বিপন্ন কুমার সরকার, নগর শ্রমিক লীগের যুগ্মসাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুনসহ নেতাকর্মীবৃন্দ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন