‌‘সরকারি দলের নেতারা বিদেশে সেকেন্ড হোম করেছেন’

  

পিএনএস ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আদালতে খালেদা জিয়া বলেছেন, এই সরকার ব্যাংক লুট করেছে, শেয়ার বাজার লুট করেছে। সরকারি দলের নেতারা বিদেশে সেকেন্ড হোম করেছেন। এসবের কোনও তদন্ত নেই, বিচার হয়নি। আর দোষ করেছি আমি?’ তিনি তো প্রশ্ন রেখেছিলেন। আর রায়ের পাতায় দেখা যায়, সেই প্রশ্নবোধক চিহ্ন হয়ে গেছে দাঁড়ি চিহ্ন।

আজ বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে যুব জাগপা আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী। তিনি নাকি ডিভিশন পাবেন না। ডিভিশন পেতে হলে যেসব যোগ্যতা থাকতে হয়, তার সবগুলোই তার আছে। তিনি দেশের বৃহত্তম একটি রাজনৈতিক দলের প্রধান। কিন্তু তাকে চারদিন ডিভিশন ছাড়া রাখা হয়েছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে কোনও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হয়নি। দুর্নীতির দায়ে তাকে সাজাও দেওয়া হয়নি। তাকে সাজা দেওয়া হয়েছে পেনাল কোর্টের ৪০৯ ধারায়। সেখানে বলা হয়েছে, তিনি বিশ্বাস ভঙ্গ করেছেন। তিনি কী বিশ্বাস ভঙ্গ করেছেন? তিনি তো কোনও অপরাধ করেননি, চেকে সই করেননি। তিনি ট্রাস্টের কোনও সদস্যও নন, কর্মকর্তাও নন। তাকে অভিযুক্ত করা যায় কী করে? আমরা বিশ্বাস করি, আগামী দিনে উচ্চ আদালতে আমরা সুবিচার পাবো।’

ট্রাস্ট পরিচালনায় কোনও ত্রুটি হয়ে থাকলে তার জন্য ট্রাস্ট আইনে বিচার না করে দুর্নীতি দমন আইনে কেন বিচার করা হলো। ওয়ান-ইলেভেন সরকার আমাদের চেয়ারপারসনের বিরুদ্ধে চারটি মামলা দিয়েছিল। আর আজকের ক্ষমতাসীন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দিয়েছিল ১৫টি মামলা। কিন্তু তিনি ক্ষমতায় আসার পর ছাত্রলীগের যুক্তরাজ্য নেতা বিচারপতি মানিক ও আরও একজন বিচারপতিকে দিয়ে সব মামলা থেকে খালাস নিয়ে নিলেন।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech