‘খালেদা জিয়ার মুক্তিতেই দেশের অচলাবস্থার অবসান হবে’

  


পিএনএস ডেস্ক: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক বলেছেন, ‘আজকে বাংলাদেশে যে অচলাবস্থা চলছে তা থেকে মুক্তি পেতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি অপরিহার্য।’

শনিবার (১০মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ লেবার পার্টি (একাংশ) আয়োজিত ২০ দলীয় জোটনেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তার সকল মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ফারুক বলেন, আমরা দেশনেত্রীর মুক্তির দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচি নিয়ে রাজপথে আছি। বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দলের প্রধান বেগম জিয়াকে আমরা আইনি লড়াইয়ের মাধ্যমে মুক্ত করতে চাই। এই আইনি লড়াইয়ে মুক্তির মধ্য দিয়ে দেশে আরেকবার লুণ্ঠিত গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে, বাংলাদেশের মানুষের কথা বলার অধিকার প্রতিষ্ঠিত হবে। আমরা রাস্তায় দাঁড়িয়ে কথা বলা এবং জনসভা করার অধিকার ফিরে পাবো।

প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম জিয়ার রাজনৈতিক অবদানের নানা দিক তুলে ধরে তিনি আরও বলেন, আজকের এই মানববন্ধন থেকে আমরা বলতে চাই- দেশ ও জাতির জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার এ প্রয়াত স্বামী বীর উত্তম জিয়াউর রহমান যে অবদান রেখেছেন সেই অবদানের প্রেক্ষিতে বেগম জিয়া গৃহবধূ হয়েও বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করছেন। সেই লড়াইয়ে তিনি জয়লাভ করবেন বলে আমরা বিশ্বাস করি।

সরকারের নিরাপত্তাহীনতায় বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচি ব্যাহত হচ্ছে অভিযোগ করে সাবেক এই চীফ হুইপ বলেন, ‘বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার উস্কানি দিচ্ছে। এই অবস্থার পরিবর্তনে এই মুহূর্তে নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচন প্রয়োজন। সেই নির্বাচনের মধ্য দিয়েই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে।

এসময় তিনি অনতিবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে দেশে একটি গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করতে সরকারের প্রতি আহ্বান জানান।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ইমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন-বিএনপি’র চেয়ারপারসনের আরেক উপদেষ্টা আব্দুস সালাম, তথ্য ও গবেষণাবিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া ও লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদীসহ আরো অনেকে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech