শোভাযাত্রা ও আলোচনা সভাসহ নতুন কর্মসূচি বিএনপির

  24-03-2018 02:23PM


পিএনএস ডেস্ক: আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালন উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। নতুন এই কর্মসূচিতে ২৭ মার্চ স্বাধীনতা শোভাযাত্রা এবং ৩১ মার্চ ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশনে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়।

শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা্ ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে ২৭ মার্চ স্বাধীনতা শোভাযাত্রা করবে বিএনপি। ৩১ মার্চ বিএনপির আলোচনা সভা ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশনে।

এছাড়াও ২৬ মার্চ সারা দেশে ভোর ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলের সিনিয়র নেতারা সকাল ৯টায় সাভার স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এরপর বেলা ১১টায় জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন।

মির্জা ফখরুল জানান, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে একটি ক্রোড়পত্র প্রকাশ করবে বিএনপি। জিয়াউর রহমানের জীবনের ওপর রচনা প্রতিযোগিতার আয়োজন করা হবে। এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে সারাদেশের কার্যালয়ে আলোকসজ্জা করা হবে।

আগামী ২০ এপ্রিল পর্যন্ত সারা দেশের ৭৮ জেলা সাংগঠনিক সফর করবে বিএনপির সিনিয়র নেতারা। সে লক্ষ্যে ৩৭ টিম গঠনের কথাও জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘এসব টিম সাংগঠনিক জেলাগুলোতে সভা-সমাবেশ ও কর্মীদের সাথে মতবিনিময় করবে। তবে সভা-সমাবেশ জেলাগুলোর রাজনৈতিক পরিস্থিতির উপর নির্ভর করবে।’

বিএনপি মহাসচিব জানান, খালেদা জিয়ার মুক্তি দাবি করে তার জামিন স্থগিতের নিন্দা জানানো হয় বিএনপির যৌথ সভায়। সভায় দলের চেয়ারপারসনসহ সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবিও করা হয়।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের চেয়ারপারসনের মুক্তির দাবিতে ২৯ মার্চ সভার অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি নিয়ে যাবেন বিএনপির প্রতিনিধি দল। এ বিষয়ে তার সাথে সাক্ষাতের সময় চাওয়া হয়েছে। এছাড়াও বিরোধী দলকে তাদের কর্মসূচি পালন করতে দেয়ার অনুরোধ করা হবে। প্রতিনিধি দলে থাকবেন, দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ, আলতাফ হোসেন।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ বীর বিক্রম, বরকত উল্লাহ বুল, গিয়াস উদ্দীন কাদের চৌধুরী, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, হাবিবুর রহমান রহমান হাবিব, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন