‘কোটা বাতিলের ক্ষমতা কারো নেই’

  



পিএনএস ডেস্ক: কোটা বাতিল করার ক্ষমতা কারো নেই বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বীরউত্তম।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ছাত্ররা চাইলো (কোটা) সংস্কার আপনি করলেন বাতিল। সংসদে বললেন- এরকম বার বার আন্দোলন হবে তাই কোটা না থাকাই ভাল। আপনি কেন, এই কোটা বাতিল করার ক্ষমতা কারো নেই।

শুক্রবার বিকেলে টাঙ্গাইলের নাগরপুর সরকারি কলেজ মাঠে স্থানীয় কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন প্রসঙ্গে সংসদে দেয়া মতিয়া চৌধুরীর বক্তব্যের তীব্র সমালোচনা করে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, যিনি আমাদের সন্তানদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দিয়েছেন তার মন্ত্রীত্বে থাকার কোনো অধিকার নেই। চলতি মাসের মধ্যে মন্ত্রীত্ব থেকে তাকে অপসারণ করতে হবে।

তিনি আরও বলেন, আমরা মন্ত্রীত্ব চাই না, দেশের সাধারণ মানুষের অধিকার চাই। ঘুষ দুর্নীতি বন্ধ করতে চাই। আজকে পুলিশের চাকরিতে ১৫ লাখ টাকা ঘুষ দিতে হয়। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে ঘুষ দিতে হয় ১০ লাখ। ঘুষ দিয়ে চাকরি নেয়ার পর সেই পুলিশ ও শিক্ষক দুর্নীতির মহোৎসবে মেতে উঠে।

কৃষক শ্রমিক জনতা লীগের নাগরপুর উপজেলা শাখার সভাপতি মো. বাবুল দেওয়ানের সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতিক, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম, জেলা শাখার সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আবুল হোসেন মল্লিক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এটিএম সালেক হিটলু, কেন্দ্রীয় যুব আন্দোলনের আহ্বায়ক হাবিবুন নবী সোহেল, উপজেলা কমিটির সাধরণ সম্পাদক রুহুল আমিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আবিদ হাসান।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech