জাতীয় নির্বাচন বর্জনের উছিলা খুঁজছে বিএনপি: তথ্যমন্ত্রী

  

পিএনএস, ভেড়ামারা(কুষ্টিয়া) প্রতিনিধি : জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির পরাজয় প্রসঙ্গে বলেছেন, জিতলে ভালো, হারলে খারাপ, বিএনপির এমন দ্বি-নীতি রাজনীতির জন্য শুভ নয়।

তিনি বলেন, সারা বিশ্ব দেখেছে খুলনার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ন হয়েছে। গণমাধ্যমের চোখের সামনে ভোট হয়েছে। ভোট শান্তিপূর্ণ হয়নি এমন কোন প্রতিবেদন দেশী-বিদেশী কোন গণমাধ্যম প্রকাশ করেনি। বিএনপির প্রার্থীও শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে ছিল এবং ভোট গণনায় অংশ নিয়েছে। শান্তিপূর্ণ সে নির্বাচনে বিএনপির প্রার্থীর পরাজয় ঘটেছে। বিএনপির এটা মেনে নেওয়া উচিত। নির্বাচনে জিতলে ভালো এবং শান্তিপূর্ণ ভোট হয়েছে। হারলে খারাপ এমন নীতি তাদের পরিহার করা উচিৎ। বিএনপির নেতৃবৃন্দ যে বক্তব্য রাখছেন, তা বাস্তব অবস্থার উল্টো। ভেড়ামারা-মিরপুর আসনের সাংসদ হাসানুল হক ইনু আরো বলেছেন, জাতীয় নির্বাচন বর্জনের একটা উছিলা খুঁজছে বিএনপি। উল্টো পাল্টা কথা বলে তারা নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করছে। তিনি বিএনপির নেতৃবৃন্দকে উদ্দেশ্য করে বলেন, এসব বাদ দিয়ে জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করুন।

তথ্যমন্ত্রী হাসনুল হক ইনু ১৬ মে বুধবার সকাল সাড়ে ১২টায় কুষ্টিয়ায় ভেড়ামারায় কিন্ডার গার্টেন এসোসিয়েশনের শিক্ষক সম্মেলন ২০১৮এ প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার আগে সাংবাদিকদের এসব কথা বলেন। এরপর তিনি শিক্ষক সম্মেলনে যোগ দেন।

তথ্যমন্ত্রী আরো বলেন, খালেদা জিয়ার মামলা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। সরকার তাকে কারাগারে পাঠায়নি। সুতরাং তাঁর জামিন-বিচার নিয়ে কোন রকম দেন-দরবার চলবে না। বেগম খালেদা জিয়া বা যে কোন অপরাধীর জামিন, বিচার বন্ধ, দ- মওকুফ করার জন্য কোন দেন-দরবার না করতে বিএনপির নেতৃবৃন্দের প্রতি আহবান জানান হাসানুল হক ইনু।

উপজেলা অডিটোরিয়ামে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ন মহাসচিব হাসানুজ্জামান খসরুর সভাপতিত্বে অনুষ্টিত শিক্ষক সম্মেলনে বক্তব্য রাখেন, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা উপজেলা জাসদের সাধারণ সম্পাদক এসএম আনছার আলী, কিন্ডারগার্টেন এসোসিয়েশনের চেয়ারম্যান লায়ন এম এ রশিদ মিয়া, ভেড়ামারা উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক হাফেজ ফয়জুল আজীজ, সহ-সভাপতি ও প্রতিভা মডেল একাডেমীর প্রধান শিক্ষক ফিরোজ মাহমুদ, চাইল্ড হোম কিন্ডার গার্টেন এর প্রধান শিক্ষক শাহীনা আক্তার ইলা, অক্সর্ফোড ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক আশাদুজ্জামান, আল হেরা একাডেমীর সহকারী শিক্ষক শফিকুল আজম প্রমুখ।

অনুষ্ঠানে ভেড়ামারার ৫০টি, মিরপুরের ৩০টি এবং দৌলতপুর উপজেলার ২০টি কিন্ডার গার্টেন স্কুলের প্রায় ৪শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

এর আগে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বেশ কিছু সংখ্যক উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন। এসময় প্রশাসন ও দলীয় নেতার্কমীরা উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech