তৃণমূল পর্যন্ত উন্নয়ন ছড়িয়ে দেওয়াই আওয়ামী লীগের লক্ষ্য

  06-07-2018 09:45PM

পিএনএস ডেস্ক : দীর্ঘদিন অবৈধ ক্ষমতার পালাবদলে এদেশের মানুষ ভোটের অধিকার হারিয়েছে। তাদের ভাগ্যের উন্নয়ন হয়নি। কিন্তু আওয়ামী লীগ তাদের ভাগ্যের উন্নয়ন করতে চায়। ফলে একেবারে তৃণমূল পর্যন্ত উন্নয়ন ছড়িয়ে দেয়াই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য।

শুক্রবার (৬ জুলাই ২০১৮) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের নবনির্মিত দলীয় কার্যালয়ে উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যৌথ সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৩ জুন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের নতুন ভবন উদ্বোধনের পর প্রথমবার এই ভবনে দলের সাংগঠনিক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপস্থিতি ছিলেন দলের সভাপতি এবং উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্যরা।

সভার শুরুতে দলের সভাপতি শেখ হাসিনা বলেন, দীর্ঘদিন অবৈধ ক্ষমতার পালাবদলে এদেশের মানুষ ভোটের অধিকার হারিয়েছে। কিন্তু বর্তমানে আওয়ামী লীগ সরকার জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশে অবৈধ ক্ষমতা দখলের পালা চলছিল দীর্ঘদিন। জনগণের ভোটের অধিকার নিয়ে খেলা, দুর্নীতি, স্বজনপ্রীতি এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ কার্যক্রম করাই তাদের কাজ ছিল, যারা অবৈধভাবে ক্ষমতা আসতো।

তিনি আরো বলেন, আমরা এ দেশের মানুষকে উন্নত সমৃদ্ধশালী করবো। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশ। এবং ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ করবো। সেই সাথে আমাদের উন্নয়নের কর্মসূচি শুধু শহর ভিত্তিক নয়, তৃণমূলের জন্য পরিকল্পনা করেছি।

বাঙালির স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করে তাঁর জন্মশত বার্ষিকীতে সর্বস্তরের জনগণকে সম্পৃক্ত করে নানা কর্মসূচি পালন করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

এসময় দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান তিনি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন