খালেদা জিয়ার মুক্তি দাবি অস্ট্রেলিয়া ছাত্রদলের

  08-07-2018 01:59PM

পিএনএস ডেস্ক :অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছেন অস্ট্রেলিয়া ছাত্রদলের সভাপতি কায়াস মাহমুদ। এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, বেগম খালেদা জিয়া কোনো অপরাধ করেননি। শুধুমাত্র রাজনৈতিক কারণে বেগম জিয়াকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আমাদের একটাই দাবি বিএনপি চেয়ারপারসন এর অবিলম্বে মুক্তি। জনগণের ভোটে নির্বাচিত তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে এভাবে দিনের পর দিন কারাগারে আটকে রাখা মানে দেশে কোথাও আইন শাসন আজ নেই।

বেগম জিয়াকে সুচিকিৎসা নিতেও আজকে সরকারের অনুমোদন নিতে হবে কেন? কেন বেগম জিয়ার পছন্দ অনুযায়ী হাসপাতালে তার চিকিৎসা করা হবেনা। দেশবাসী সব জানে এবং দেখছেন, বর্তমান সরকার উন্নয়নের নাম ব্যবহার করে শুধু নিজেদের দলীয় নেতাকর্মীদের পকেটের উন্নয়ন করেছেন।

কায়াস আরো বলেন, দেশে আজকে কোথাও রাজনৈতিক কর্মকান্ড করলে সরকারের মাথা ব্যথা শুরু হয়ে যায়, বিএনপির নেতা কর্মীদের আজকে কোথাও ঠিকমতো রাজনৈতিক কর্মকান্ড করতে দেয়া হচ্ছেনা। আজকে দেশের কোথাও আইনের শাসন নেই, বর্তমান সরকার দেশ পরিচালনায় ব্যর্থ বলেই জোর করে ক্ষমতায় আসার জন্য মরিয়া , তাইতো বেগম খালেদা জিয়াকে আটকে রেখে সরকার চাইছে আরেকটি পাতানো নির্বাচন জনগণকে উপহার দিবে, বাংলাদেশের জনগণ বেগম খালেদা জিয়াকে ছাড়া কোনো পাতানো জাতীয় নির্বাচন মেনে নিবেনা।

কায়াস বলেন, এখনো সময় থাকতে থাকতে বেগম জিয়াকে মুক্ত করে দিন, দেশের স্বার্থেই বেগম জিয়ার মুক্তির প্রয়োজন। আমরা আর অপেক্ষা করতে চাইনা , আমরা চাই বেগম খালেদা জিয়ার মুক্তি। বাংলাদেশের একজন সাবেক প্রধানমন্ত্রী যদি এইভাবে কারাগারে বন্দি থাকে তাহলে আমরা সাধারণ জনগণ আইনের শাসন ব্যবস্থা নিয়ে প্রশ্ন করতেই পারি। যেই মামলায় বেগম খালেদা জিয়াকে আদালত সাজা দিয়েছেন বহু আগেই সেই মামলায় বেগম জিয়া জামিন পেয়েছেন , তারপরেও একটির পর একটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে বন্দি করে রাখা এটি অন্যায়। বেগম জিয়ার উপর এই অন্যায় আমরা হতে দিবোনা।

তিনি আরো বলেন, পরিস্থিতি স্বাভাবিক থাকতেই সরকারের উপরের মহলের কাছে আমাদের আবেদন থাকবে , বেগম জিয়াকে মুক্তি দিয়ে আগামী জাতীয় নির্বাচন একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করুন। প্রতিহিংসা পরিহার করে, বিএনপিকে রাজনৈতিক কর্মকান্ড বাধাহীন ভাবে করতে দিন ,সর্বোপরি , বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন