প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ - রাজনীতি - Premier News Syndicate Limited (PNS)

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ

  

পিএনএস ডেস্ক: জাতীয় সংসদে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক মশাল মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে এ দাবি জানানো হয়।

টিএসসির রাজু ভাস্কর্যের সামনে থেকে শুরু করে মশাল মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ শেষে পুনরায় রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে রক্ষণশীল করার অগণতান্ত্রিক সিদ্ধান্ত বাতিল এবং কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার বিচার ও আন্দোলনকারীদের মামলা প্রত্যাহারের দাবিতে মশাল মিছিল করেন তারা।

মিছিল পরবর্তী সমাবেশে ছাত্র ফেডারেশনের ঢাবি শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীর বলেন, কোটা সংস্কার আন্দোলনের সময় প্রধানমন্ত্রী জাতীয় সংসদে কোটা বাতিলের ঘোষণা দিয়েছিলেন। তিন মাস পরে প্রজ্ঞাপনের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করতে গিয়ে ছাত্রলীগের হামলা শিকার হয়। সম্প্রতি তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সংসদে বলেছেন, কোটা বাতিল সম্ভব নয়। এটা অনাকাঙ্ক্ষিত।

এ সময় জাতীয় সংসদে প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের হলগুলোর খাবারের দাম ও হলের ভাড়া নিয়ে যে বক্তব্য দিয়েছেন তাও প্রত্যাহারের দাবি জানান।

সমাবেশে ছাত্র ইউনিয়নের ঢাবি সংসদের সভাপতি মো. ফয়জুল্লাহ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাবি শাখার সভাপতি সালমান সিদ্দিকী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাবি শাখার আহ্বায়ক আলমগীর সুজন প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech