‘ড. কামালকে ভদ্রলোক বলেই জানতাম’ - রাজনীতি - Premier News Syndicate Limited (PNS)

‘ড. কামালকে ভদ্রলোক বলেই জানতাম’

  

পিএনএস ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতৃবৃন্দ এবং বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের ভাষা আর গুন্ডাদের অ্যাকশনের ভাষার মধ্যে কোনো পার্থক্য নেই।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ ড. কামাল হোসেনের উদ্দেশে বলেন, ‘ওনার ভাষার মধ্যে আর গুন্ডাদের শারীরিক অ্যাকশনের ভাষার মধ্যে আমি পার্থক্য খুঁজে পাচ্ছি না। এটি অত্যন্ত হতাশাব্যঞ্জক। কারণ ড. কামাল হোসেনকে এত দিন একজন ভদ্র ব্যক্তি হিসেবেই জানতাম।’

সাম্প্রতিক ঘটনাপ্রবাহ নিয়ে ড. কামাল হোসেনের ‘গুন্ডাতন্ত্র’ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘তিনি সঠিক কথাটি বলেছেন। কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে স্কুল-কলেজের ড্রেস পরিয়ে কারা বিএনপি–জামায়াতের গুন্ডাদের নামিয়েছিলেন, কারা স্কুলের ব্যাগের মধ্যে চাপাতি এবং পাথর রেখেছিলেন, কারা সাংবাদিকদের ওপর হামলা এবং হেনস্তা করেছেন, তা এখন সামাজিক যোগাযোগমাধ্যমে বেরিয়ে আসছে। তিনি হয়তো সেগুলোর কথাই বলেছেন।’

‘শিক্ষার্থীদের আন্দোলন কখনো বন্ধ করা যাবে না’ বিএনপির নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী তাদের সমস্ত দাবি মেনে নেওয়ায় শিক্ষার্থীরা ঘরে ফিরে গেছে। রিজভীর ‘সাইরেন বেজে গেছে’ বক্তব্যের পরিপ্রেক্ষিতে বলেন, সাইরেন বেজে গেছে ১/১১–এর কুশীলব ও ষড়যন্ত্রকারীদের।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকীতে তাঁর আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সাবেক পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু কারাগারে থাকা অবস্থায় বঙ্গমাতা শুধু সংসার আগলে রাখেননি, পাশাপাশি আওয়ামী লীগকেও আগলে রেখেছিলেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদের সভাপতি আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউছুফ হোসেন হুমায়ুন প্রমুখ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech