নতুন রোডম্যাপ খুঁজতে দীর্ঘ বৈঠক করেছেন বিএনপি

  12-08-2018 12:21AM

পিএনএস ডেস্ক: দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী করণীয় ঠিক করতে দীর্ঘ বৈঠক করেছেন বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা।

শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা নাগাদ এ বৈঠক চলে। এই বৈঠক আজকের মতো মুলতবি করেছেন তারা। রোববার আবারও এ বৈঠক চলবে।

দলীয় সূত্র জানায়, বিএনপির স্থায়ী কমিটির এই বৈঠকে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন, খালেদা জিয়ার মুক্তি ও আগামী জাতীয় নির্বাচনসহ গুরুত্বপূর্ণ ইস্যুগুলো আলোচনায় স্থান পেয়েছে।

জানা গেছে, স্থায়ী কমিটির এই বৈঠকে আলোচনা করেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও একটি গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে আগামীদিনের নিজেদের রাজনীতির রোডম্যাপ নির্ধারণ করবে বিএনপি।

প্রায় সব ধরনের কর্মসূচির বিষয়ে বিএনপি গণমাধ্যমকে আগে থেকে জানালেও এ বৈঠকের বিষয়ে দলটির পক্ষ থেকে জানানো হয়নি।

বৈঠকের বিষয়বস্তু জানতে চাইলে স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। তবে কোনো সিদ্ধান্ত হয়নি। বৈঠক মুলতবি রাখা হয়েছে। রোববার আবারও বৈঠক হবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন