খালেদা জিয়ার ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার গুলশানে দোয়া

  

পিএনএস ডেস্ক : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আগামীকাল বুধবার (১৫ আগস্ট) সন্ধ্যায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে তাঁর আশু রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৪ আগস্ট) রাতে চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় চলতি বছরের ৮ ফেব্রুয়ারি এক রায়ে খালেদা জিয়াকে ৫ বছর ও তারেক রহমান সহ অন্য আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেন বিচারিক আদালত।

রায় ঘোষণার পর ওই দিনই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। প্রায় ৬ মাসেরও বেশি সময় ধরে সাবেক এই প্রধানমন্ত্রী সেখানেই কারাবন্দি আছেন।

তবে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় তিনি জামিন পেলেও অন্য মামলায় কারাগারে থাকায় তাঁকে মুক্তি দেয়া হচ্ছে না।

এদিকে একাত্তরে মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বির্তকিত বক্তব্য দেয়ার অভিযোগে নড়াইলে করা এক মানহানি মামলায় সোমবার (১৩ আগস্ট) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ বেগম জিয়াকে ৬ মাসের জামিন দিয়েছেন।

একইদিন বহুল আলোচিত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ আগামী ৩ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছেন আদালত। একইসঙ্গে এই মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানি আগামী ২ অক্টোবর পর্যন্ত মুলতবি করা হয়েছে।

এদিকে একাত্তরে মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ও শেখ মুজিবুর রহমানকে নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকীর করা মানহানি মামলায় মঙ্গলবার (১৪ আগস্ট) জামিন পেয়েছেন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech