রংপুর-৩ আসন থেকে নির্বাচন করবেন এরশাদ

  18-08-2018 07:09PM

পিএনএস ডেস্ক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা রংপুর থেকে শুরু করলেন সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। একই সঙ্গে রংপুর-৩ আসন থেকে তিনি নির্বাচন করবেন বলে জানান।

শনিবার রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাতীয় পার্টির চেয়ারম্যান এ ঘোষণা দেন। তিনি বলেন, বিএনপি যদি নির্বাচন বর্জন করে তাহলে জাতীয় পার্টি এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে। আর যদি নির্বাচনে অংশ নেয় তা না হলে জোটগতভাবে জাতীয় পার্টি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এরশাদ বলেন, বৃহত্তর রংপুরের ২২টি আসনের মধ্যে শুধু পীরগঞ্জ ছেড়ে দিয়েছিলাম। এবারও আশা করি এই ২১টি আসনে আমরা জয়ী হব। এ ব্যাপারে অন্যরা কে কী আশা করল। কে কী দাবি করল। তাতে আমাদের কিছু যায়-আসে না। আমরা রংপুরের সবকটি আসন এবার চাই। যেহেতু এর আগে নির্বাচন ছাড়াই তারা (আওয়ামী লীগ) সবকটি আসন দখল করে নিয়েছিল। কিন্তু এবার নির্বাচন হবে। রংপুরের মানুষ আমাদের ভোট দেবে। এটা নিশ্চিত।

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে কোনো আন্দোলন দানা বাঁধতে পারবে না। এখন আন্দোলন নির্ভর করবে সরকারের ওপর।

রাজনৈতিক শক্তির কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপির অবস্থা ছিন্নভিন্ন। বাংলাদেশ শক্তিশালী রাজনৈতিক প্ল্যাটফর্ম ছিল ৩টি। আওয়ামী লীগ, জাতীয় পার্টি এবং বিএনপি। কিন্তু বিএনপির অবস্থা এখন খুব ভালো নেই। সেহেতু এখন দুটি প্ল্যাটফর্ম আছে। একটা হলো আওয়ামী লীগ। দ্বিতীয়টা হলো জাতীয় পার্টি।

তিনি বলেন, বিএনপির ছিন্নভিন্ন অবস্থা। তারা নির্বাচনে আসবে কিনা সেটা বলতে পারব না। তারা আসতে পারে। নাও আসতে পারে। তবে আমরা নির্বাচন করব। এ নিয়ে কোনো বিতর্ক নেই। ইতিমধ্যে রংপুরের ২২ আসনে প্রার্থী চূড়ান্ত করেছি।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, রংপুরের আসনগুলো এবার আমরা ফিরে পাব। রংপুরের মানুষ আমাদের ভোট দেবে। জাতীয় পার্টি নির্বাচনমুখী দল। সরকার বদলাতে হলে নির্বাচনের বিকল্প নেই।

তিনি বলেন, রংপুর-৩ আসন থেকে আজ আমি নির্বাচন প্রচারণা শুরু করলাম। এই আসন থেকে আমি বরাবরই নির্বাচিত হয়ে এসেছি। এবারও আমি এই আসন থেকে নির্বাচন করব। আমি যেন মরার সময় গর্ব করে বলতে পারি। রংপুরের মানুষ আমাকে ভোট দিয়েছে। তাদের ভালোবাসা নিয়ে আমি কবরে যেতে চাই।

এরশাদ বলেন, ‘তোমরা সবাই জানো আমি কোরবানির ঈদ এখানে করি। এবার আর একটা নতুন এডিশন। সেটা হলো আজ থেকে আমার নির্বাচনী প্রচারণা শুরু হলো। রংপুর থেকে। আমার জন্মভূমি থেকে। তাই ছোট ভাই কাদের, মহাসচিব রহুল অমির হাওলাদার, বাবলু, খালেদ সবাইকে নিয়ে এসেছি, নির্বাচনী প্রচারণা শুরু করার জন্য। আজ থেকে নির্বাচনী প্রচারণা শুরু হলো।’

এরপরে তিনি রংপুরের কুকরুল উচ্চ বিদ্যালয়, সাহেবগঞ্জ উচ্চ বিদ্যালয়, দর্শনা বাছিরন্নেছা স্কুল অ্যান্ড কলেজ, সদ্যপুষ্করনী ইউনিয়নের মজিদা খাতুর ডিগ্রি কলেজ, মমিনপুর উচ্চ বিদ্যালয়, চন্দনপাট ইউনিয়নের শ্যামপুর ডিগ্রি কলেজ, হরিদেবপুর ইউনিয়নের হরিদেবপুর উচ্চ বিদ্যালয়, খলেয়া ইউনিয়নের গঞ্জিপুর উচ্চ বিদ্যালয় গণসংযোগ অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং লাঙলে ভোট দেয়ার আহ্বান জানান। এ সময় তিনি সবার মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এর আগে ৫ দিনের সফরে এরশাদ হেলিকপ্টারযোগে রংপুর স্টেডিয়ামে নামেন। সেখান থেকে সার্কিট হাউসে যান। রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে তিনি পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় শেষে ঈদের দ্বিতীয় দিন ঢাকা ফিরবেন।

এ সময় তার সঙ্গে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, ভাইস চেয়ারম্যান ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহাসচিব এবিএম রুহুম আমীন হওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন বাবলু, মেজর (অব.) খালেদ আখতার, মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন