‘সাবধানে থাকেন, সামনে আন্দোলন আসছে’

  17-09-2018 09:03PM

পিএনএস ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, আপাতত ধরা পইড়েন (গ্রেপ্তার) না, সাবধানে থাকেন। আন্দোলন-সংগ্রাম সামনে আসছে। তখন যেন সেই সংগ্রামে সক্রিয়ভাবে অংশ নিতে পারেন, এই আহ্বান আপনাদের সবার প্রতি।

আজ সোমবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘সাবেক ছাত্র নেতৃবৃন্দ, শাহজালাল বিশ্ববিদ্যালয়’ আয়োজিত অনুষ্ঠানে নজরুল ইসলাম খান এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তাঁর বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান প্রধানমন্ত্রীর উদ্দেশ বলেন, আমরা বাকশালে বিশ্বাস করি না, যে আর কাউকে রাজনীতি করতে দেব না। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। আমরাও রাজনীতি করব, আপনিও করবেন। সমান সুযোগ থাকবে সবার। জনগণের কাছে আমরা যাব, আপনিও যাবেন। কিন্তু আপনি (প্রধানমন্ত্রী) আমাদের রাজনীতিই করতে দিতে রাজি না। আমাদের নেত্রীকে জেলে রাখবেন, নেতাকে বিদেশে থাকতে বাধ্য করবেন এবং মিটিংয়ের অনুমতি দিবেন প্রেসক্লাবে যেন পুলিশ দিয়ে নেতা-কর্মীদের আসা-যাওয়ার পথে গ্রেপ্তার করতে পারেন। এটা ভালো রাজনীতি না, এটা বন্ধ করুন।

নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দেশের মানুষ গত প্রায় ১০ বছরে যেভাবে নির্যাতিত, অত্যাচারিত ও বঞ্চিত হয়েছে তাতে তাদের মধ্যে একটা ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিরাট পরিমাণের বারুদের স্তূপ কারো কোনো ক্ষতি করতে পারে না, যে পর্যন্ত না তাতে আগুনের স্ফূলিঙ্গ নিক্ষেপ করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, আজকে বাংলাদেশের বিপুল মানুষের অন্তরে বারুদের স্তূপ জমেছে, বিস্ফোরিত হওয়ার অপেক্ষায়। সেটা কখন কীভাবে বিস্ফোরিত হবে বা করা যাবে- এটা সময়ই বলে দেবে। আপনারা হতাশ হবেন না, নিরাশ হবেন না। এটা মনে করার কোনো কারণ নেই যে বিএনপি দুর্বল হয়ে গেছে, আর কিছু করতে পারবে না।

সুনামগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মামুন ওর রশীদ শান্তর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সহসভাপতি নাজমুল হাসান, এজমল হোসেন পাইলট, জিয়া নাগরিক ফোরামের সভাপতি মিয়া মোহাম্মাদ আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন