শেরপুরে আ.লীগ নেতাকে অবাঞ্চিত ঘোষণা

  18-09-2018 07:16PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি: অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগ এনে বগুড়ার শেরপুর উপজেলার মির্জাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নানকে অবাঞ্চিত ঘোষণা করেছেন দলের নেতাকর্মীরা। পাশাপাশি দলীয় শৃঙখলা ভঙ্গ করায় অবিলম্বে তাকে দলকে বহিস্কার করাও দাবি জানিয়েছেন তারা।

মঙ্গলবার (১৮সেপ্টেম্বর) দুপুরে শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ শেরপুর প্রেসক্লাব কার্যালয়ে আয়োজিত জনার্কীণ সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এছাড়া একইদাবিতে দলীয় প্রধানসহ জেলা-উপজেলায় রেজুলেশনের মাধ্যমে আবেদন জানানো হয়েছে। মির্জাপুর ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীদের পক্ষ থেকে এই সংবাদ সম্মেলন করা হয়। এতে ৬৪সদস্য বিশিষ্ট ইউনিয়ন কমিটির মধ্যে ৪৭সদস্যের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন অত্র ইউনিয়ন কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. শাহজাহান আলী।

লিখিত বক্তৃতায় তিনি বলেন, মির্জাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান দলীয় প্রভাব খাঁটিয়ে তালতা, ভাদাইশপাড়া, শিয়ালবর্ষ, তালতা ধাপেরপাড়, মাথাইলচাপর, খোলাবাড়িয়া, শংকরহাটা, মাকোরখোলা, ঘার্তাপাড়া, আয়রা, সাতাইন, রাজবাড়ী ও বুড়িতলাসহ বিভিন্ন গ্রামের অসংখ্য সাধারণ মানুষের নিকট থেকে তাদের বসতবাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে প্রায় ৫০লাখ টাকা তুলে আত্মসাত করেছেন। এছাড়া মাকোরকোলা মাটির রাস্তা পাকাকরণে গ্রামবাসীর নিকট থেকে ৮০হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশপ্রহরী চাকরি দেয়ার নামে ১২লাখ উৎকোচ নেন। এমনকি সাগরপুর মন্দির উন্নয়নে বরাদ্ধ এনে দেয়ার কথা বলে সভাপতি দীনেশ সরকারের নিকট থেকে টাকা গ্রহণ করেন। এছাড়া একাধিক টিআর-কাবিখার ভুয়া প্রকল্প তৈরী করে কোন কাজ না করেই লাখ লাখ টাকা তুলে আত্মসাত করেছেন বলে তারা অভিযোগ করেন।

আ.লীগ নেতা হান্নানের এহেন কর্মকাণ্ডের কারণে দল ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। দলীয় শৃঙখলা ভঙ্গ করে দলের সুনাম নষ্ট করায় গত ৭সেপ্টেম্বর ইউনিয়ন আওয়ামীলীগের জরুরি সভা ডাকা হয। সেখানে উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে অবিলম্বে তাকে দল থেকে বহিস্কার করার জন্য সিদ্ধান্ত নেয়া হয়। এজন্য কার্যকর পদক্ষেপ নিতে রেজুলেশনের কপি দলীয় প্রধানসহ জেলা-উপজেলায় পাঠান বলে তারা জানান।

উক্ত সংবাদ সম্মেলনে আ.লীগ নেতা আলহাজ আব্দুল হামিদ, মকুল হোসেন, রুবেল মন্ডল, হারেজ উদ্দিন, আবুল কাশেম, আব্দুল কাদের, দীনেশ সরকার, মহসীন আলী, মোকলেছার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। এ প্রসঙ্গে বক্তব্য জানতে চাইলে অভিযুক্ত ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি আওয়ামীলীগ নেতা ও অত্র ইউনিয়নের চেয়ারম্যানের ব্যক্তিগত আক্রোশের শিকার। তার ইন্ধনেই সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতেই আমার বিরুদ্ধে এসব মিথ্যাচার করা হচ্ছে বলে দাবি করেন আ.লীগ নেতা আব্দুল হান্নান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন