খুনিদের সঙ্গে গড়া ঐক্য দেশের মানুষ মেনে নেবে না : কাদের

  11-10-2018 02:34PM

পিএনএস ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গ্রেনেড হামলাকারী, এর মদদদাতা ও খুনিদের সঙ্গে কোনো ঐক্য দেশের মানুষ মেনে নেবে না। এই ঐক্য টিকবে না।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাজধানীর রমনার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) মিলনায়তনে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ২৮তম বার্ষিক সম্মেলন উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, একুশ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে বিএনপি জড়িত। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আদালতের রায়ে অপরাধী সাব্যস্ত হয়ে যাবজ্জীবন দণ্ডিত হয়েছেন। তৎকালীন প্রধানমন্ত্রী যিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন তিনিও এ দায় থেকে রক্ষা পেতে পারেন না। তারও সাজা হওয়া উচিত ছিল।

আওয়ামী লীগের সমাবেশে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় বুধবার (১০ অক্টোবর) তৎকালীন বিএনপি সরকারের প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের ফাঁসি হয়। যাবজ্জীবন কারাদণ্ড হয় বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা হারিছ চৌধুরীসহ ১৯ জনের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওই হামলার ‘মাস্টারমাইন্ড’ হিসেবে তারেক রহমানের ফাঁসি হওয়া উচিত বলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছিলেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন