‘নৌকার কোন বিকল্প নাই’

  14-10-2018 04:30PM

পিএনএস ডেস্ক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, নৌকা শান্তির প্রতীক, উন্নয়নের প্রতীক। আগামী ও বর্তমান প্রজন্মের জন্য নৌকার কোন বিকল্প নাই। সরকার শুধু শিক্ষার উন্নয়নেই কাজ করছে না, প্রযুক্তি নির্ভর যুগোপযোগী আধুনিক শিক্ষার বিস্তারেও কাজ করছে। বিশ্বমানের এই শিক্ষা গ্রহণ করে এদেশের শিক্ষার্থীদের যেকোন প্রতিযোগিতার মুখোমুখি হওয়ার সক্ষমতা তৈরি হবে।

আজ নয় কোটি টাকা ব্যয়ে সিংড়া উপজেলার গোল-ই-আফরোজ সরকারি কলেজের ছয়তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন এবং নবীন বরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, বিগত এক দশক ধরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে শিক্ষা অগ্রাধিকার খাত। উচ্চশিক্ষার জন্যে নতুন নতুন প্রতিষ্ঠান তৈরি, দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান সমূহের অবকাঠামো নির্মাণ, বছরের প্রথম দিনে সাড়ে চার লাখ শিক্ষার্থীর হাতে পাঠ্য বই পৌঁছে দেওয়া, অবৈতনিক শিক্ষা ও উপবৃত্তির পরিধি বৃদ্ধি, প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষা ব্যবস্থা প্রবর্তন উল্লেখযোগ্য। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি ।

কলেজের অধ্যক্ষ এ এইচ এম খালেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, ছাত্রলীগ নাটোর জেলা শাখার সভাপতি রাকিবুল হাসান জেমস, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, উপজেলা ছাত্রলীগ সভাপতি খালিদ হাসান, সাধারন সম্পাদক নাজমুল হোসেন বকুল, কলেজের ছাত্র সংসদের ভিপি সজিব হোসেন জুয়েল, জিএস বেলায়েত হোসেন, কলেজ ছাত্রলীগ সভাপতি সাব্বির হোসেন সাদ্দাম, সাধারন সম্পাদক মুনির হোসেন প্রমুখ।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মো. ফারুকুজ্জামান জানান, পানি সরবরাহ, ওয়াশ ব্লক, বৈদ্যুতিক কাজসহ মোট ২০ হাজার ১৪২ বর্গফুটের ছয়তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজ আগামী দেড় বছরে সম্পন্ন হবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন