নতুন কর্মসূচি ঘোষণা জাতীয় ঐক্যফ্রন্টের

  18-10-2018 08:34AM


পিএনএস ডেস্ক: সিলেটের পর চট্টগ্রাম ও রাজশাহীতে জনসভার কর্মসূচি ঘোষণা করেছে সরকারবিরোধী নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট। আগামী ২৭ অক্টোবর চট্টগ্রাম ও ৩০ অক্টোবর রাজশাহীতে জনসভা হবে। গত রাতে ফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠকের পর এক সংবাদ সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এই কর্মসূচির ঘোষণা দেন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে রাত সাড়ে ৯টায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বৈঠকে বসে। ঘণ্টাব্যাপী চলা এই বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, জেএসডির সহসভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, কেন্দ্রীয় নেতা শহিদউদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাহেদুর রহমান, গণফোরামের কার্যনির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু উপস্থিত ছিলেন। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মো: মনসুরও বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে ড. খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের বলেন, আগামী ২৩ অক্টোবর সিলেটে হজরত শাহ জালাল ও হজরত শাহ পরানের রহ:-এর মাজার জিয়ারত আমরা করব। এরপর সেখানে জনসভা করব। স্থানীয় নেতারা জনসভার বিষয় নিয়ে স্থানীয় প্রশাসনের কাছে আলাপ-আলোচনা করছেন। বৈঠকে চট্টগ্রামে ২৭ অক্টোবর এবং রাজশাহীতে ৩০ অক্টোবর জনসভার করা সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, আজ বৃহস্পতিবার বেলা ৩টায় গুলশানে হোটেল লেক শোরে কূটনীতিকদের ব্রিফিং করবেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। পরে সুশীল সমাজের সাথেও ফ্রন্ট নেতারা মতবিনিময় করার সিদ্ধান্ত নিয়েছেন। তবে দিনণ ঠিক হয়নি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, বৈঠকে লিয়াজোঁ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। কমিটির সদস্যদের নাম আজ-কালের মধ্যে আমরা গণমাধ্যমকে জানাব। কত সদস্যের লিয়াজোঁ কমিটি হবে প্রশ্ন করা হলে তিনি বলেন, সংখ্যা এখনো চূড়ান্ত হয়নি। আমরা আশা করি যে, জাতীয় ঐক্যফ্রন্টে আরো দল অন্তর্ভুক্ত হবে সেজন্য সংখ্যা নির্ধারণ করিনি।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর জাতীয় প্রেস কাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ৭ দফা ও ১১ দফা ল্য নিয়ে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ হয়। নতুন জোটে বিএনপি, জেএসডি, নাগরিক ঐক্য ও গণফোরাম রয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন