‘ইতিহাস পড়লে অনেক দু:খ-বেদনার কথা মনে পড়ে’

  18-10-2018 05:26PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি: বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একে এম শাহাজাহান কামাল এমপি বলেছেন, স্বাধীনতা ও তার পরবর্তী ইতিহাস পড়লে অনেক দু:খ-বেদনার কথা মনে পড়ে যায়। ১৯৭৫ সালে খুনিরা জাতীর জনক বঙ্গঁবন্ধুসহ তার পরিবারের ২৪ জনকে হত্যা করে। খুনিরা ছোট শিশু ও বঙ্গবন্ধুর পুত্র শেখ রাসেল কে নির্মম ভাবে হত্যা করে।

দেশের জন্য অনেক সংগ্রাম ও কষ্ট করেছে বঙ্গঁবন্ধু। খুনিরা বঙ্গঁবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্যদের হত্যা করে । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা ভাগ্যক্রমে বেঁচে যায়।

তিনি বলেন, শেখ হাসিনা কে এখনো হত্যার করার জন্য নানান ভাবে ষড়ষন্ত্র করছে ২১ আগষ্ঠ গ্রেনেড ছুঁড়ে হত্যা চেষ্টা করেছে ষড়ষন্ত্রকারীরা। আমি ওই দিন অনেক দূরে ছিলাম বলে বেঁচে গেছি। আগামী জাতীয় সংসদ নির্বাচন কে ঘিরে নানান ভাবে ষড়ষন্ত্র হচ্ছে বলে জানান মন্ত্রী। এসময় তিনি বিএনপি কে যুক্তফন্ট থেকে বেরিয়ে আসার আহবান জানান।

তিনি আজ বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কর্তৃক আয়োজিত শেখ রাসেলের ৫৪ তম জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, পুরুস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিন, সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড: নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ প্রমুখ।

আলোচনা শুরু পূর্বে কেক কেটে জন্ম দিবসের শুভ উদ্বোধন ঘোষনা করেন অতিথিবৃন্দ। পরে দিবস উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করেন অতিথিবৃন্দ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন