‘জাতীয় ঐক্য আরও সম্প্রসারিত হবে’

  

পিএনএস ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশের জনগণের চাওয়া-পাওয়ার জন্যই ঐক্যফ্রন্ট। সামনে এই ঐক্য আরো জোরদার হবে। আরো সম্প্রসারিত হবে। জাতীয় সংকটকালে অতীতেও তাই হয়েছে। এবারও হচ্ছে এবং সামনে আরো হবে। আর এতে সরকার ভীত হয়ে ফ্রন্টের নেতাদের সম্পর্কে নানা রকম অপপ্রচার চালাচ্ছে। কিন্তু জনগণ এতে বিভ্রান্ত হয় না।

জাতীয় প্রেস ক্লাবে বৃহস্পতিবার সম্মিলিত ছাত্র ফোরামের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের সাজা বাতিলের দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আজকে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে। তারা সেখানে আছেন। জাতীয় ঐক্য থেকে দুই-একটা দল যদি ছিটকে পড়ে তাতে জনগণ মোটেও বিভ্রান্ত হয় না। বরঞ্চ যারা ছিটকে পড়ে তারাই আস্তাকুঁড়ে চলে যায়।

তিনি বলেন, যারা দেশে যথার্থ গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য একটা অবাধ সুষ্ঠু নির্বাচন চান, যারা জনগণের শাসন কায়েম করতে চান, যারা দুর্নীতি-অনাচার থেকে দেশকে রক্ষা করতে চান, যারা দেশের স্বাধীন মত প্রকাশের স্বাধীনতা ফিরিয়ে দিতে চান, যারা বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করতে চান, তারা সবাই একটা সময়ে গিয়ে ঐক্যবদ্ধ হবে এটাই স্বাভাবিক।

দেশে 'গণতন্ত্র ফিরিয়ে আনতে' সকলকে ত্যাগ স্বীকারের জন্য প্রস্তত হতে এ সময় আহবান জানান বিএনপির এই নেতা।

আয়োজক সংগঠনের সভাপতি নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে আলোচনা সভায় শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রফিকুল ইসলাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমীন প্রমুখ বক্তব্য দেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech