নতুন দায়িত্বে অলি আহমেদ

  11-11-2018 10:44AM


পিএনএস ডেস্ক: বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের সমন্বয়কের দায়িত্ব পেয়েছেন জোটের অন্যতম শরিক এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ। শনিবার রাতে জোটের বৈঠকে তাকে এ দায়িত্ব দেয়া হয়।

এতদিন ২০ দলীয় জোটের সমন্বয়কের দায়িত্ব পালন করে আসছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন এলডিপি সভাপতি অলি আহমেদ।

বৈঠকে সিদ্ধান্ত হয় এলডিপি সভাপতি এখন থেকে ২০ দলের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন। ঐক্যফ্রন্টের বৈঠকে জোটের হয়ে তিনি প্রতিনিধিত্ব করবেন। এতদিন ঐক্যফ্রন্টের বৈঠকে ২০ দলের প্রতিনিধিত্ব করতেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সন্ধ্যা ৭টায় শুরু হয়ে মূলতবি বৈঠকটি চলে প্রায় পৌনে ১ ঘণ্টা। বৈঠকে বিএনপি নেতৃত্বাধীন জোটের একাদশ জাতীয় নির্বাচনের অংশগ্রহণ নিয়ে আলোচনা হয়। বৈঠকে বেশিরভাগ দলের প্রতিনিধি নির্বাচনে অংশ নেয়ার পক্ষে মত দেন।

জাতীয় ঐক্যফ্রন্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাচ্ছে। শনিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ঐক্যফ্রন্টের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। একই সঙ্গে খালেদা জিয়ার মুক্তি, তফসিল পেছানো এবং সব দলের জন্য সমান সুযোগ নিশ্চিতসহ সরকারকে বেশ কিছু শর্ত দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

বৈঠক শেষে অলি আহমেদ বলেন, ২০ দলের সিদ্ধান্ত এ মুহূর্তে জানানো সম্ভব না। আমরা নির্বাচনে যাব কিনা, খালেদা জিয়ার মুক্তি, দেশের সার্বিক পরিস্থিতি, নেতাকর্মীদের ওপর যে নির্যাতন, মিথ্যা মামলা হচ্ছে-এ বিষয়গুলো নিয়ে আমরা আলোচনা করেছি।

তিনি বলেন, সরকার কথা দিয়েছিল নির্বাচনের আগে সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করবে। এখনও আমরা মনে করি না, সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড হয়েছে। আমরা দেখছি প্রতিনিয়ত। বিশেষ করে বিএনপির নেতাকর্মীদের আটক করা হচ্ছে। রাস্তাঘাটে তাদের নির্যাতন করা হচ্ছে। এগুলো বন্ধ না করা পর্যন্ত সুস্পষ্টভাবে আমাদের সিদ্ধান্ত আমরা জানাতে পারব না।

২০ দলের বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিজেপির ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, এলডিপির ড. রেদওয়ান আহমেদ, জামায়াতের মাওলানা আবদুল হালিম, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দার, খেলাফত মজলিসের মাওলানা ইসহাক, জাগপার ব্যারিস্টার তাসমিয়া প্রধান, লেবার পার্টির ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি, মাইনরিটি জনতা পার্টির সুকৃতি কুমার মণ্ডল, ইসলামী ঐক্যজোটের অ্যাডভোকেট আবদুর রকিব, ন্যাপের চেয়ারম্যান শাওন সাদেকী প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন