সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা নুরুল ইসলামের ইন্তেকাল

  11-11-2018 11:45AM

পিএনএস ডেস্ক : জামালপুরের সরিষাবাড়ীর বর্ষীয়ান রাজনীতিবিদ, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা নুরুল ইসলাম (৮৭) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্যজনিত শারীরিক সমস্যায় ভুগছিলেন।

রোববার (১১ নভেম্বর) সকালে তিনি রাজধানীর এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তিনি তিন ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন।

মাওলানা নুরুল ইসলাম ১৯৭১ সালে জামালপুর জেলার সরিষাবাড়ি থানার পোগলদিঘা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ থেকে সরিষাবাড়ি আসনে মনোনয়ন পেয়ে তৎকালীন বিএনপি মহাসচিব ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারকে পরাজিত করে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তাকে ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। তিনি ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর সমর্থক ছিলেন। পরে নব্বইয়ের দশকে আওয়ামী রাজনীতিতে সক্রিয় হন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ জানিয়ে বিবৃতি দিয়েছেন পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, রেজাউল করিম হীরা এমপি, আবুল কালাম আজাদ এমপি, ফরিদুল হকখান দুলাল এমপি, মামুনুর রশিদ জোর্য়াদার এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ, সাধারন সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, জেলা বিএনপির সভাপতি ফরিদুল হক তালুকদার শামীম ও সাধারন সম্পাদক ওয়ারেছ আলী মামুন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন