ভোলা জেলা বিএনপির ২৬ নেতাকর্মী কারাগারে

  12-11-2018 09:27AM

পিএনএস ডেস্ক : ভোলায় বিস্ফোরক ও পুলিশ এসল্ট মামলায় জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির সোপানসহ ২৬ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (১১ নভেম্বর) দুপুরে ভোলার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম এ আদেশ প্রদান করেন। এর আগে গত ১ সেপ্টেম্বর পুলিশ বাদী হয়ে বিএনপি ৯৮ জন নেতাকর্মীকে আসামি করে ভোলা থানায় একটি মামলা দায়ের করেন। যার নং জিআর ৬০৩/১৮। মামলার প্রধান আসামি মো. হারুনুর রশিদ ট্রুম্যানকে পুলিশ ওই দিনই আটক করে। বাকীদের মধ্যে ৫৬ জন জজ কোর্টের জামিনে রয়েছে। সর্বমোট এ মামলায় ৭১জন আসামি জমিনে রয়েছে। এ ২৬ জন এতদিন উচ্চ আদালতের জামিনে ছিলো। জামিনের মেয়াদ শেষ হলে তারা নিম্ন আদালতে রোববার হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

বাকী আসামিরা হলেন ভোলা পৌর বিএনপির সভাপতি আব্দুর রব আখন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আল আমিন, জেলা ছাত্র দলের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুদ, ছাত্র দলের সাবেক যুগ্ম সম্পাদক মনির হোসেন মাসুদ, সদর উপজেলা যুব দলের যগ্ম আহবায়ক খোরশেদ আলম উজ্জল, রঞ্জিত চন্দ্র রায়, আসাদ খোকন, পৌর যুবদলের আহবায়ক মনির উদ্দিন, যুবদল নেতা মো. মামুন ও মো. নবির হোসেনসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ২৬ নেতাকর্মী।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন