অজ্ঞাত স্থান থেকে প্রকাশ্যে এরশাদ

  


পিএনএস ডেস্ক: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে প্রকাশ্যে এলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। বেশ কিছু দিন অজ্ঞাত স্থানে বিশ্রাম শেষে গতকাল প্রকাশ্যে এসেছেন প্রধানমন্ত্রীর এই বিশেষ দূত।

এর আগে চিকিৎসার জন্য গত বৃহস্পতিবার সিএমএইচে ভর্তি হন এরশাদ। গত শনিবার হাসপাতাল থেকে ছুটি নিয়ে নিজের বাসায় না গিয়ে অজ্ঞাত স্থানে চলে যান তিনি। যদিও পার্টির পক্ষ থেকে বলা হচ্ছিল এরশাদ তার বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনেই বিশ্রামে আছেন। পরে অবশ্য জানা যায় গুলশানের একটি বাসায় বিশ্রাম নিচ্ছেন তিনি। এ সময় তিনি নিজের পছন্দের লোক ছাড়া কারো সাথে যোগাযোগও করেননি।

এ নিয়ে শুরু হয় নানা গুঞ্জন। সেসব গুঞ্জনকে ছাপিয়ে প্রকাশ্যে এলেন সাবেক এই রাষ্ট্রপতি। গতকাল দুপুর পৌনে ১২টায় গুলশান-১-এর ইমানুয়েল মিলনায়তনে আসেন। গণমাধ্যমের উপস্থিতিতে কথা বলেন দলের মনোনয়নপ্রত্যাশীদের সাথে। জানান, তিনি কোনো জোটে যাবেন, সেই সিদ্ধান্ত তিনি নিজে নেবেন। ঈঙ্গিতবহ বক্তব্য শেষে তিনি তার বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে ফিরেও যান। তবে তিনি কেন এ ক’দিন সবার আড়ালে ছিলেন, সে বিয়ে গণমাধ্যমকে কিছুই বলেননি।

এর আগেও ২০১৪ সালের জাতীয় নির্বাচনের আগে এরশাদকে হঠাৎ সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করে আইনশৃঙ্খলা বাহিনী। সে সময় তিনি বিএনপি-জামায়াতের মতোই ভোটে না যাওয়ার কথা বলছিলেন। আর দলের একাংশের নেতারাও ভোট থেকে সরে দাঁড়ান, যদিও রওশন এরশাদের নেতৃত্বে আরেক অংশ আবার ভোটে যায়। অনিচ্ছা সত্ত্বেও রংপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এরশাদ। আর তিনি একা অনেকটা চুপিসারে সংসদে গিয়ে শপথও নেন।

দশম সংসদের পুরোটা সময় জাতীয় পার্টি ছিল বিরোধী দলে। যদিও মন্ত্রিসভাতেও তাদের সদস্য ছিল। আর এবার বিএনপি-জামায়াত জোট ভোটে এলে ২০০৮ সালের মতোই আওয়ামী লীগকে নিয়ে মহাজোট করার ঘোষণা আসে দলটির পক্ষ থেকে। এরই মধ্যে আসন বণ্টন নিয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রীকে সময় চেয়ে চিঠি দিয়েছেন এরশাদ। তার দল ৭৬ আসনে মহাজোটের মনোনয়ন চেয়েছে। তবে আওয়ামী লীগ এত বেশি দিতে রাজি নয়।

প্রত্যাশিত আসন না পেলে জাতীয় পার্টি বিএনপির নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টে যেতে পারে বলেও গুঞ্জন রয়েছে। তবে প্রাথমিকভাবে ৩০০ আসনে প্রার্থীর নাম ঘোষণা করার কথা জানিয়ে এরশাদ বলেন, রাজনৈতিক কারণে অন্য জোটে যেতে হলে এ সিদ্ধান্ত আমি এককভাবেই নেবো। সূত্র: নয়া দিগন্ত

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech