নরসিংদী- ৩ (শিবপুর) আসনে এবার লড়াই হবে ত্রিমুখী

  09-12-2018 10:14PM

পিএনএস, নরসিংদী প্রতিনিধি : নরসিংদী-৩ ( শিবপুর ) আসনটিতে প্রতিদ্বন্দ্বিতায় নামা বিএনপির প্রার্থী নরসিংদী সদর উপজেলা পরিষদের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান, নদী বাংলা গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মনজুর এলাহী,স্বতন্ত্র প্রার্থী বর্তমান সাংসদ, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, চায়না বাংলা সিরামিকস এর ব্যবস্থাপনা পরিচালক সিরাজুল ইসলাম মোল্লা ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক এমপি,বি-ব্রাদার্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল হক ভূঁইয়া মোহনকে ঘিরে আলোচনায় সরগরম হয়ে উঠেছে নরসিংদী - ৩ ( শিবপুর ) নির্বাচনী মাঠ। এখানে শেষ পর্যন্ত তিন শিল্পপতির মধ্যেই হাড্ডা হাড্ডি লড়াইয়ের আভাস দিচ্ছেন ভোটাররা।

দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি সিরাজুল ইসলাম মোল্লা, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহিরুল হক মোহন এবং বিএনপির প্রার্থী আলহাজ্ব মনজুর এলাহী যার যার ভোট কর্মী নিয়ে মাঠে ময়দানে ব্যাপক গণ সংযোগ চালাচ্ছেন। এদের কেউ একে অপরের বাধা হয়ে দাঁড়াচ্ছে না। স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম মোল্লা এবং আওয়ামী লীগ প্রার্থী জহিরুল হক মোহনের মধ্যে বিভিন্ন সময় বাক - বিতর্ক চললেও এ পর্যন্ত কোনো সহিংস ঘটনার খবর পাওয়া যায়নি। এই অবস্থায় শিবপুর আসনে সকল স্তরের জনগণের মধ্যে সুষ্ঠু ভোটাভোটি হবে বলে বিশ্বাস এর সৃষ্টি হয়েছে সাধারণ ভোটারদের মাঝে।

এবছর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সিরাজুল ইসলাম মোল্লা,আওয়ামী লীগ প্রার্থী দিয়েছেন আওয়ামী লীগ নেতা সাবেক এমপি জহিরুল হক মোহনকে এবং বিএনপি হতে প্রার্থী দিয়েছেন আলহাজ্ব মনজুর এলাহীকে। এই তিনজন রাজনীতিকের অংশগ্রহণের মধ্য দিয়েই অনুষ্ঠিত হবে শিবপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

৩০ ডিসেম্বর ভোটাভুটির দিন সকল কেন্দ্রে সকল প্রার্থী ও তাদের ভোট কর্মীদের সহনশীলতার মধ্য দিয়ে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মনে করছেন সাধারণ জনগণ। কিন্তু রাজনৈতিক বিশ্লেষকরা বিশ্লেষণ করছেন ভিন্নভাবে,তারা বলছেন শিবপুরের তিনজন প্রার্থীই শিল্পপতি। এরমধ্যে দুইজনই আওয়ামী লীগের ও একজন বিএনপি মনোনীত প্রার্থী। এদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী থাকায় নৌকার বিজয় নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন