এখনই সেনা মোতায়েন করুন : সেলিমা রহমান

  16-12-2018 05:33PM

পিএনএস ডেস্ক :ভোটে সমতল ক্রীড়াভূমি সৃষ্টিতে নির্বাচন কমিশন (ইসি) ব্যর্থ হয়েছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেছেন, বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা-গুলি চালানো হচ্ছে।পুলিশ ইসির কথা শুনছে না। নির্বাচন কমিশন সম্পূর্ণ একটা পাপেট (পুতুল)।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে তিনি বলেন, এই মুহূর্তে সেনাবাহিনী মাঠে নামান। বিএনপি এখনো প্রতিরোধ গড়ে তোলেনি। সেনা নামানো না হলে আমরা প্রতিরোধ গড়ে তুলব।

রোববার নির্বাচন ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন সেলিমা রহমান। তাঁর নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল ইসিতে গিয়ে নির্বাচনী প্রচারে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা নিয়ে অভিযোগ করে।

বেরিয়ে এসে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ইতোমধ্যে বলেছেন, নির্বাচনে সমতল ক্রীড়াভূমি আছে। যেখানে আমাদের নেতাকর্মী, প্রার্থীদের ওপর হামলা হচ্ছে, সেখানে লেভেল প্লেয়িং ফিল্ড থাকল কি করে ? লেভেল প্লেয়িং ফিল্ডের সংজ্ঞা কী?

সেলিমা রহমান বলেন, সরকার চাচ্ছে আরেকটি দশম সংসদের মতো আরেকটি যেনতেন নির্বাচন।এজন্য দেশব্যাপী আমাদের নেতাকর্মীদের ওপর হামলা হচ্ছে।

তিনি বলেন, রাজধানীতে এখন পর্যন্ত বিএনপির প্রার্থীরা প্রচারে নামতে পারেনি। পুলিশ যেন আমাদের প্রতিপক্ষ। তারা আমাদের মাঠে থাকতে দিচ্ছে না।

সেলিমা রহমান বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে আমরা দেখা করতে এসেছিলাম। কিন্তু তাঁরা না থাকায় ইসি সচিবের সঙ্গে দেখা করে লিখিত অভিযোগ দিয়েছি। সচিব জানিয়েছেন-আমাদের অভিযোগগুলো কমিশনের কাছে তোলা হয়, কমিশন আলোচনা করে ব্যবস্থা নেয়। সচিব বলেছেন, আগামী ২৪ ডিসেম্বর সেনা সদস্যরা মাঠে নামবেন।

বিএনপির প্রার্থীদের ওপর হামলার কথা তুলে ধরে সেলিমা রহমান বলেন, লিখিত অভিযোগপত্রে বিএনপি প্রার্থী মির্জা আব্বাস, মাহবুব উদ্দিন খোকন, গোলাম মাওলা রনির স্ত্রীর ওপর হামলাসহ বিভিন্ন নির্বাচনী এলাকায় দলটির নেতাকর্মীদের নামে মামলা, গ্রেফতার ও হয়ারানির বিষয় তুলে ধরা হয়।

চট্টগ্রাম- ৯ আসনে বিএনপির কারাবন্দি প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে গণসংযোগ চালানোর সময় নগর বিএনপির সহ-সভাপতিকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়া ময়মনসিংহের ফুলপুরে বিএনপির আট নেতাকর্মীকে গ্রেফতার ও দেড় হাজারের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে চিঠিতে অভিযোগ করা হয়।

সেলিমা রহমান বলেন, এই নির্বাচন আমাদের কাছে একটা চ্যালেঞ্জ। আমরা নির্বাচনের মাঠে থাকতে চাই। আমরা চাই না কোনো ধরনের সহিংসতা হোক। আমরা এখনো সহিংসতায় যাইনি। এরপর তো আর কিছু বলার নেই।

সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমুলক নির্বাচনের জন্য এসব বন্ধে ইসিকে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয় চিঠিতে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন