যে কারণে নির্বাচন সরে দাঁড়ালেন শমসের মবিন

  

পিএনএস ডেস্ক :একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে বিকল্পধারা মনোনীত প্রার্থী সাবেক পররাষ্ট্র সচিব শমসের মবিন চৌধুরী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। রবিবার বিকাল সাড়ে ৪টায় বারিধারায় বি. চৌধুরীর বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা করেন।

শমসের মবিন মহাজোট থেকে মনোনয়ন না পেয়ে বিকল্পধারার প্রার্থী হয়েছিলেন। দলের প্রতীক কুলা নিয়ে তিনি ছিলেন নির্বাচনী মাঠে।

এ আসনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পাশাপাশি মহাজোটের মনোনয়ন প্রত্যাশী ছিলেন জোটের শরিক বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী। এনিয়ে তিনি নির্বাচন কমিশনে মনোনয়নপত্রও দাখিল করেছিলেন।

জোটের মনোনয়ন না পেয়ে তিনি বিকল্পধারার প্রার্থী হন। এরপর দলীয় প্রতীক কুলা নিয়ে তিনি নেমে পড়েন গণসংযোগে। গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের অলি-গলি চষে বেড়ান তিনি তার কর্মী-সমর্থকদের নিয়ে। এ দু’উপজেলায় করানো হয় মাইকিং।

শমসের মবিন চৌধুরী বলেন, ‘যদিও প্রার্থিতা প্রত্যাহারে নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময়সীমা আগেই শেষ হয়েছে, তবু আমি বিষয়টি নির্বাচন কমিশনকে জানাবো। আমার দলের সিদ্ধান্ত অনুযায়ী সাংবাদিকদের মাধ্যমে সিলেট-৬ আসনে মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের সমর্থনে আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছি।’

অংশগ্রহণমূলক নির্বাচনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে সর্বক্ষেত্রে শান্তিশৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান শমসের মবিন চৌধুরী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-১ আসনে বিকল্পধারার প্রার্থী ডা. রফিকুল ইসলাম চৌধুরী। তিনি গত ৯ ডিসেম্বর এই আসনে মহাজোটের প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতনের সমর্থনে প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech