ভোলা-২ আসনে নৌকার প্রচারণায় হামলা, ভাঙচুর-আগুন

  16-12-2018 08:22PM

পিএনএস ডেস্ক :ভোলা-২ আসনে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বিএনপি প্রার্থীর সমর্থকরা হামলা চালিয়েছে। রোববার সকালে বোরহানউদ্দিনের হাকিম উদ্দিন লঞ্চঘাট এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগের পাঁচটি নির্বাচনী অফিস ভাঙচুর, ২০টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও পাঁচটি মাইক্রোবাস ভাঙচুর করা হয়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ভোলা-২ আসনের বিএনপির প্রার্থী হাফিজ ইব্রাহিম ঢাকা থেকে লঞ্চযোগে বোরহানউদ্দিনের হাকিম উদ্দিন লঞ্চঘাটে আসেন। কিন্তু তিনি আসার আগেই লঞ্চঘাট এলাকায় ইউপি চেয়ারম্যান কামরুল হাসানের নেতৃত্বে আওয়ামী লীগের গণসংযোগ চলছিল।

এসময় বিএনপির সাবেক ইউপি চেয়ারম্যান সেলিমের নেতৃত্বে একদল নেতাকর্মী আওয়ামী লীগ নেতাকর্মীর ওপর হামলা চালায়। এসময় ২০টি মোটরসাইকেল পুড়িয়ে ফেলা হয়। উদয়পুর রাস্তার মাথা এলাকায় ৫টি আওয়ামী লীগের নির্বাচনী অফিস ও ৫টি মাইক্রোবাস ভাঙচুর করা হয়।

এক পর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তুললে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। এদের মধ্যে গুরুতরদেরকে বোরহানউদ্দিন হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়া সাংবাদিকরা ছবি তুলতে গেলে ক্যামেরা ছিনিয়ে নেয়া হয়। মারধর করা হয় প্রথম আলোর সাংবাদিক নেয়ামতউল্যাহ, এনটিভির সাংবাদিক আফজাল হোসেনকে।

অপরদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিএনপির প্রার্থী হাফিজ ইব্রাহিম ঘাটে এসে পৌঁছলে পুলিশের নিরাপত্তায় তিনি বাসায় গিয়ে পৌঁছেন।

আওয়ামী লীগ প্রার্থী আলী আজম মুকুল সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন বিএনপির প্রার্থী দীর্ঘদিন পর এলাকায় আসায় শান্তির জনপদ অশান্ত হয়ে উঠেছে। তিনি কয়েক’শ বহিরাগত সন্ত্রাসী নিয়ে এলাকায় প্রবেশ করেন। বোরহানউদ্দিন আসার আগেই দৌলতখানে লঞ্চ থেকে ইটপাটকেল নিক্ষেপ করা হয়

এ ঘটনার জন্য আলী আজম হাফিজ ইব্রাহিমকে দায়ী করেন।

বিএনপির প্রার্থী হাফিজ ইব্রাহিম সাংবাদিকদের কাছে অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি শুনেছেন বোরহানউদ্দিনে নেতাকর্মীরা লঞ্চঘাটে জড়ো হলে তাদের ওপর প্রতিপক্ষের লোকজনের হামলায় ১২ জন আহত হয়েছেন।

বোরহানউদ্দিন থানার এসআই মোহাইমিনুল ইসলাম সাংবাদিকদের জানান, তারা খবর পেয়ে ঘটনাস্থল থেকে আগুনে পোড়া মোটরসাইকেল উদ্ধার করেছে। তবে এখনো কেউ মামলা করেনি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন