পুনরায় ভোট গ্রহণে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ধানের শীষের জয়

  09-01-2019 06:48PM


পিএনএস ডেস্ক : সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদে মাত্র ৭টি আসন পাওয়া জাতীয় ঐক্যফ্রন্ট আরেকটি আসনে জয় পেলো। বুধবার (৯ জানুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের স্থগিত তিন কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের পর বিজয়ী হন বিএনপির প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া। এ নিয়ে এ রাজনৈতিক জোটের আসন দাঁড়ালো ৮ এ।

আবদুস সাত্তার ভূঁইয়া ধানের শীষ প্রতীকে ৮৩ হাজার ৯৯৭ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী , কলার ছড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. মঈন উদ্দিন পেয়েছেন ৭৫ হাজার ৪১৯ ভোট।


গত ৩০ ডিসেম্বর এ আসনের মোট ১৩২ কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্রে অনিয়ম ও গোলযোগের কারণে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়। তবে এ তিনটি কেন্দ্র ছাড়াই বেশ এগিয়ে ছিলেন ধানের শীষ প্রতীকের আবদুস সাত্তার ভূঁইয়া। তিনি পান ৮২ হাজার ৭২৩ ভোট আর কলার ছড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. মঈন উদ্দিন কলার পান ৭২ হাজার ৫৬৪ ভোট। ফলে স্থগিত তিন কেন্দ্রের ভোট নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলাবাসীর আগ্রহ বেড়ে যায়।

বুধবার স্থগিত তিন কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তিন কেন্দ্রের ফলাফলে ধানের শীষ প্রতীকে সাত্তার পেয়েছেন ১ হাজার ২৭৪ ভোট আর কলার ছড়ি প্রতীকে মঈন পেয়েছেন ২ হাজার ৮৫৫ ভোট।

কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে অনুষ্ঠিত এ ভোটে তিন কেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন ছিল ৩৩৯ জন পুলিশ সদস্য, ৩৬ জন আনসার এবং দুই প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন র‌্যাব সদস্য।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন অনিয়ম ও গোলযোগের কারণে এ আসনের সোহাগপুর (দক্ষিণ) সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। পরে পুনরায় ভোট গ্রহণের জন্য ৯ জানুয়ারি নির্ধারণ করে নির্বাচন কমিশন (ইসি)।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন