সংরক্ষিত আসনে আলোচনায় এডভোকেট নাসরীন সিদ্দিকা লীনা

  22-01-2019 05:39PM

পিএনএস ডেস্ক : টানা তৃতীয়বারের মতো ভূমিধ্বস বিজয়ের মধ্য দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে বাংলাদেশ আওয়ামীলীগ।তৃতীয়বারের মতো আবার প্রধানমন্ত্রী হয়েছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। মন্ত্রীসভায় অন্তর্ভূক্ত হয়েছেন একঝাঁক নবীন সদস্য , যেটাকে চমক হিসেবে দেখছেন আওয়ামীলীগ ও সাধারণ জনগণ।

নবীনদের কর্মস্পৃহা ও প্রবীণদের অভিজ্ঞতার আলোকে নতুন মন্ত্রীসভার সদস্যদের কাছ থেকে নতুন নতুন কাজ উপহার পাবেন । এখন অপেক্ষা জাতীয় সংসদের ৫০ জন নারী সদস্য নির্বাচন।ইতোমধ্যে আওয়ামীলীগের মনোনয়ন সংগ্রহ করেছেন রাজনীতিবিদ, আইনজীবী, সাংস্কৃতিক কর্মী ও নানা পেশার নারী সদস্যরা ।

এদের মধ্যে অনেকেই আগে থেকেই তাদের কর্মতৎপরতার কারণে আলোচিত । এমনই একজন কক্সবাজারের এডভোকেট নাসরীন সিদ্দিকা লীনা। সুপ্রিম কোর্ট বারের সাবেক নির্বাচিত সদস্য ও আওয়ামী যুব আইনজীবী পরিষদের নেত্রী লিনা বেশ কিছু কারণেই আলাদা অবস্থান তৈরি করেছেন। ছাত্রজীবনে কক্সবাজার জেলা ও কক্সবাজার সরকারী কলেজের ছাত্রলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা হিসেবে প্রায় ২৫ বছর ধরে বঙ্গবন্ধুর আদর্শ পরবর্তী প্রজন্মের কাছে নিষ্ঠার সাথে ছড়িয়ে দেয়ার কাজটি নিরবিচ্ছিন্নভাবে করে চলেছেন তিনি ।

আওয়ামীলীগের প্রত্যেকটি কাজে সক্রিয় থেকে সাবলীলভাবে কাজ করা লীনা ইতোমধ্যে সংগ্রহ করেছেন মনোনয়ন সংগ্রহ ।তার মুক্তিযোদ্ধা পিতা এডভোকেট সৈয়দুল হক মুক্তিযুদ্ধের সময় সংগ্রাম কমিটির কোষাধ্যক্ষ হিসেবে সক্রিয় ভূমিকা পালন করেন। তার শ্বশুর মুজিবুর রহমান নারায়ণগঞ্জের আড়াইহাজার থানা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধকালীন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এডভোকেট নাসরীন সিদ্দিকা লীনার উল্লেখযোগ্য কিছু কাজের মধ্যে গণমাধ্যমে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচার বন্ধ চেয়ে রিট, মাদ্রাসা শিক্ষা বোর্ডের সিলেবাসে বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয় অন্তর্ভূক্তি চেয়ে রিট অন্যতম । এছাড়া বঙ্গবন্ধু হত্যা মামলা, ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলা, আহসান উল্লাহ মাষ্টার হত্যা মামলাসহ অসংখ্য মামলা পরিচালনায় প্যানেল আইনজীবী হিসেবে নিজের সম্পৃক্ততা বজায় রেখেছেন এডভোকেট নাসরীন সিদ্দিকা লীনা।

বেশ কিছু সামাজিক সংগঠনের সাথে সক্রিয় লীনা জঙ্গীবাদ দমনে সভা ,সেমিনার আয়োজন সহ স্থানীয়ভাবে সমাজসেবামূলক কর্মকান্ডে সম্পৃক্ত আছেন। বঙ্গবন্ধুর আদর্শ লালন ও তা বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য একজন সারথি হতে চান তিনি।


পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন