ডাকসু নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার আহব্বান নজরুল ইসলামের

  11-02-2019 04:31PM

পিএনএস ডেস্ক :ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহব্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি এই আহব্বান জানান।

নজরুল ইসলাম খান বলেন, জটিল পরিস্থিতিতে বহুল প্রতীক্ষিত ডাকসু নির্বাচন হতে যাচ্ছে। তবে আমরা বলছি, ডাকসু নির্বাচন যেন জাতীয় নির্বাচন এবং বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচনের মতো না হয়। এটা নিশ্চিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে হবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে।

তিনি বলেন, আমাদের নেতাকর্মীরা তাদের ঘরবাড়িতে থাকতে পারছেন না, তেমনি দেশের ছাত্ররা দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়গুলোতে যেতে পারে না। ছাত্রসমাজ যুগে যুগে আমাদের পথ দেখিয়েছে। তাদের সাহসী ভূমিকা দিয়ে আন্দোলন-সংগ্রামের সূচনা করেছে এবং সফল হতে সাহায্য করেছে। সেই ছাত্রসমাজ তাদের প্রতিষ্ঠানের নির্বাচনও সুষ্ঠু করার জন্য সর্বশক্তিতে ঝাঁপিয়ে পড়বে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, যারা গণতন্ত্র চায় এবং যারা গণতন্ত্র চায় না, ডাকসু নির্বাচনের লড়াই তাদের মধ্যে হবে। সেই লড়াইয়ে গণতন্ত্রের সপক্ষের শক্তি নিশ্চিতভাবে বিজয়ী হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এখন বিশ্ববিদ্যালয়ে সহাবস্থান নেই। তবে সরকারি দলের পক্ষে থেকে বলা হচ্ছে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টির পথে তারা বাধা হবে না। আমরা তাদের বিশ্বাস করতে চাই। আমরা চাইবো, যে ছাত্র সংগঠনগুলো আছে তারা তাদের মত প্রকাশ এবং নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পাবে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সবাই যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে এবং তাদের প্রতিনিধিদের নির্বাচন করতে পারে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন