`বিএনপি উপজেলা নির্বাচনে না আসলে আরো বড় ধরনের ভুল করবে'

  18-02-2019 04:26PM

পিএনএস ডেস্ক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বিএনপি স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে না আসলে আরো বড় ধরনের ভুল করবে।

তিনি বলেন, বিএনপি যেহেতু একটি রাজনৈতিক দল তাই তাদের উচিত নির্বাচনে অংশ নেয়া। বিএনপি নির্বাচনে অংশ না নিলে তারা নির্বুদ্ধিতার পরিচয় দেবে। নির্বাচনে অংশ না নিলে বিএনপি ক্ষতিগ্রস্ত হবে বলে তিনি মন্তব্য করেন।

মন্ত্রী আজ সোমবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এর আগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন।

মন্ত্রী আরো বলেন, দেশ-জাতি ও মানুষের প্রতি আন্তরিকতা এবং ভালোবাসা যদি একটি সংগঠনের থাকে, তাহলে স্বাভাবিকভাবে এ সমস্ত স্থানীয় সরকার নির্বাচন গুলোতে তাদের অংশগ্রহণ করা উচিত। বিএনপি যদি সত্যিকারে দেশ প্রেমিক এবং বাংলাদেশের উন্নতি চায় তাহলে কেন তারা নির্বাচন থেকে সরে থাকবেন? বিএনপিকে নির্বাচনে আসতে বিভিন্নভাবে উদ্যোগ নেযা হচ্ছে। তবে নির্বাচনে আসা না আসা তাদের রাজনৈতিক সিদ্ধান্ত।

তিনি আরো বলেন, সরকার নারীদের উন্নয়নে এবং নারী কল্যাণে নানাধরনের প্রকল্প হাতে নিয়েছে। এর ফলে সমাজের পিছিয়ে থাকা নারীরা আত্মকর্মসংস্থানের মাধ্যমে নিজেদের ভাগ্য বদলাতে পারবেন।

এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদার, প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ, তত্বাবধায়ক প্রকৌশলী আব্দুস সালাম মন্ডল, মজিবুর রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী একে ফজলুল হক, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, পৌরসভার মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, সাবেক মেয়র ইলিয়াস হোসেন সরদারসহ স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ ও স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মিবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

বিকেলে মন্ত্রী কোটালীপাড়ায় বাপার্ডে এলজিইডি কর্তৃক বাস্তবায়িত কোটালীপাড়া উপজেলার বিভিন্ন উন্নয়ন মূলক কাজ পরিদর্শন ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেব উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন