ক্ষমতায় যেতে বিএনপি ইসলাম ধর্মকে ব্যবহার করেছে: তথ্যমন্ত্রী

  08-03-2019 06:00PM

পিএনএস ডেস্ক : ক্ষমতায় যেতে বিএনপি সবসময় ইসলাম ধর্মকে ব্যবহার করে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ। রাজনৈতিক ভাবে ধর্মকে ব্যবহার করলেও বিএনপি কখনো ইসলামকে খেদমত করেনি; বরং ধর্মকে ব্যবহার করে তারা দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার ( ৮ মার্চ) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইউনাইটেড ইসলামী পার্টির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনাসভায় এ কথা বলেন তথ্যমন্ত্রী।
হাছান মাহমুদ বলেন, ‘আলেম সমাজের মাথায় কাঁঠাল ভেঙেই বিএনপি-জামায়াত ক্ষমতায় গেছে। তবে আলেম সমাজের উপকারে কোনো কাজ তারা করেনি।’

তথ্যমন্ত্রী বলেন, ‘কওমী মাদ্রাসার স্বীকৃতি অনেক পুরনো দাবি এবং এই দাবির কথা বলেই অনেকে মন্ত্রী হয়েছিলেন। তবে দাবি পূরণ হয় নাই। বিএনপি-জামায়াত ইসলামের কথা বলে ক্ষমতায় গেলেও কওমি মাদ্রাসার স্বীকৃতি দেয় নাই। শেখ হাসিনা, আওয়ামী লীগ সরকার কওমী মাদ্রাসার স্বীকৃতি দিয়েছে।’

এ সময় তিনি আরও বলেন, ‘কওমী মাদ্রাসার সনদ এখন বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ডিগ্রির সমমানের স্বীকৃতি দেওয়া হয়েছে। শুধু স্বীকৃতি দেওয়া হয়নি, এই নিয়ে সংসদে আইন পাস করা হয়েছে।

সংগঠনের চেয়ারম্যান মাওলানা ইসমাইলের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আক্তার হোসেন সহ সংগঠনটির বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন