মৌলভীবাজারে ৪ বিদ্রোহী, ৩ জন আ.লীগের প্রার্থী নির্বাচিত

  19-03-2019 01:18AM



পিএনএস ডেস্ক: উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মৌলভীবাজারের ৭টি উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। তবে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম।

মৌলভীবাজারের ৭টি উপজেলার মধ্যে সদর উপজেলায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের কামাল হোসেন।

বাকি ৬টি উপজেলার মধ্যে বড়লেখা উপজেলায় আ.লীগের বিদ্রোহী প্রার্থী সোয়েব আহমদ ঘোড়া প্রতীকে ৪৩ হাজার ৪৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগের রফিকুল ইসলাম সুন্দর পেয়েছেন ২০ হাজার ৫৭৩ ভোট।

জুড়ী উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ.লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এম.এ. মহিত ফারুক। তিনি আনারস প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ২৮২ ভোট। আ.লীগের গুলশান আরা মিলি নৌকা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৭৭৬ ভোট।

কুলাউড়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ.লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ সলমান। তিনি আনারস প্রতীকে ৫৪
হাজার ৭টি ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন আ.লীগের আসম কামরুল ইসলাম। তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২৪ হাজার ১৩২ ভোট।

রাজনগর উপজেলায় জয়ী হয়েছেন আ.লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শাহজান খান। তিনি কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ৩৭৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগের আছকির খান বিকেল তিনটায় কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

কমলগঞ্জ উপজেলায় আ.লীগের প্রার্থী অধ্যাপক রফিকুর রহমান জয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ১৫১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আ.লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ইমতিয়াজ আহমদ বুলবুল আনারস প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৫৫১ ভোট।

শ্রীমঙ্গল উপজেলায় আ.লীগের প্রার্থী রনধীর কুমার দেব জয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৫১ হাজার ৪৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১৪ হাজার ৫৮০ ভোট।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ৫১৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। মৌলভীবাজার জেলার সাত উপজেলায় মোট ভোটার ১২ লাখ ৯৭ হাজার ৫১১ জন। এর মধ্যে ৬ লাখ ৫২ হাজার ২৬৪ পুরুষ এবং ৬ লাখ ৪৫ হাজার ২৪৭ নারী ভোটার।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন